পানি সংকটে সিলেট নগরবাসী, পাম্পে তালা

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৬

পানি সংকটে সিলেট নগরবাসী, পাম্পে তালা

1460394522_p-14
সুরমা মেইর নিউজ : সিলেট সিটি কর্পোরেশেনে (সিসিক) খাবার পানির জন্য চলছে হাহাকার। নগরীর বেশিরভাগ এলাকায় খাবার পানির সংকট। বিদ্যুৎবিভ্রাট বেড়ে যাওয়ায় কর্পোরেশন পরিচালিত নলকূপ ও পাম্পগুলোও ঠিকমতো সচল রাখা সম্ভব হচ্ছে না, এ দাবি অনেকের। দুর্ভোগে অতিষ্ঠ হয়ে পানি সরবরাহের দাবিতে নগরীতে মোট ৬টি পানির পাম্পে তালা দিয়েছে উত্তেজিত জনতা।

গত ১০ দিন ঘরে নগরীর রায়নগর, দর্জিবন্দ, ঝেরঝেরিপাড়া, কাজিটুলা, লাক্কাতুড়া, টিলাগড়, টিভি গেইট, শাহী ঈদগাহ, ঝর্নারপাড়, রাজবাড়ি, সোনাপাড়াসহ বিভিন্ন এলাকায় পানি দিচ্ছে না সিসিক। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীর।

টিলাগড়ের বাসিন্দা মাইশা জানান- গত কয়েক দিন ধরে আমাদের বাসায় খাবার পানি আসছে না। শুনেছি সিসিকের বসানো পাম্পে পানি নেই। আমাদের বাইরে থেকে পানি কিনে চলতে হচ্ছে এটা দুঃখ জনক।

এ ব্যাপারে জানতে চাইলে সিসিকের পানি শাখার প্রকৌশলী আলী আহমদ জানান- বিদ্যুৎ বিভ্রাট বেড়ে যাওয়ায় সিটি কর্পোরেশন পরিচালিত নলকূপ ও পাম্পগুলো ঠিকমতো সচল রাখা সম্ভব হচ্ছে না। ফলে পানির সংকট দেখা দিয়েছে। নগরীতে প্রতিদিন খাবার পানির চাহিদা রয়েছে ৮ কোটি লিটার। তবে ৫ কোটি লিটার পানি সরবরাহ সম্ভব হয়। কিন্তু বর্তমানে বিদ্যুৎবিভ্রাটের কারণে পানিও সরবরাহ করা সম্ভব হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন
  •  

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com