পুলিশকে কেন প্রতিপক্ষ বানানো হয় প্রশ্ন আইজিপির

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

পুলিশকে কেন প্রতিপক্ষ বানানো হয় প্রশ্ন আইজিপির

সুরমা মেইল ডেস্ক : আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ জনগণের সেবক। জনগণের নিরাপত্তায় সব সময় তৎপর রয়েছে। তাহলে কেন সব সময় পুলিশকে প্রতিপক্ষ বানানো হয়? পুলিশ কারো প্রতিপক্ষ নয়।

 

সোমবার (০১ মার্চ) মিরপুর ১৪ নম্বর স্টাফ কলেজ অডিটোরিয়ামে পুলিশ মেমোরিয়াল ডে ২০২১ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

ড. বেনজীর আহমেদ বলেন, রোববার প্রেসক্লাবের সামনে এক পুলিশ সদস্যকে নির্মমভাবে পেটানো হয়েছে। তারপরও পুলিশ সদস্যরা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে কাজ করছে। পুলিশকে পেটানোর ঘটনায় কোনো রিফ্লেকশন হয়নি। এ বিষয়টি নিয়ে কেউ কোনো কথা বলেনি।

 

তিনি বলেন, দেশের মধ্যে ছোট অংশ আছে যাদের কোনো ভালো কিছুর প্রতি আগ্রহ নেই, দেশের কোনো অর্জনে তাদের কিছু আসে যায় না। যারা এ দেশে বড় হয়ে দেশের বুকেই ছুরি মারতে চায় তাদের মুখে ছাই দিতে চায় আইনশৃঙ্খলা বাহিনী।

 

পুলিশ প্রধান বলেন, করোনাকালে পুলিশের বিভিন্ন পদমর্যাদার ৮৫ জন সদস্যকে আমরা হারিয়েছি। সেই সঙ্গে প্রায় ২১ হাজার সদস্য দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়ে আবার দায়িত্ব পালন করছেন।

 

করোনাকালীন কৃষকদের ধান কাটতে পুলিশের সহযোগিতার কথা উল্লেখ করে তিনি বলেন, করোনাকালীন সময়ে কৃষকের ধান কাটাতেও সহায়তা করেছে পুলিশ সদস্যরা। দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে বাড়ি বাড়ি গিয়ে কৃষক খুঁজে পুলিশের গাড়িতে করে ধান কাটার জন্য পুলিশ সহায়তা করেছে।

 

যেকোনো পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশ সম্মুখ সারিতে থেকে দায়িত্ব পালন করে উল্লেখ করে বাহিনীটির প্রধান আরো বলেন, বাংলাদেশ পুলিশ তাদের দক্ষতা ও দৃঢ়তার যে সাক্ষ্য দিয়েছে; তা দিয়ে তারা জনগণের হৃদয়ে বিশেষ স্থান করে নিতে সক্ষম হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com