পেছাল ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপও, নতুন সময় নির্ধারণ

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

পেছাল ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপও, নতুন সময় নির্ধারণ

স্পোর্টস ডেস্ক ঃ

 

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে বন্দিদশায় পড়েছিল ক্রীড়াঙ্গণ। ইতিমধ্যে স্থগিত হয়েছে একের পর এক মেগা ইভেন্ট।

 

১১৭ দিন পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে ২২ গজের মাঠ প্রাণ ফিরে পেলেও এরইমধ্যে স্থগিত হয়ে গিয়েছে এবারের এশিয়া কাপ। স্থগিত হয়ে গেছে টাইগারদের বেশ কয়েকটি সফর। এবছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপও স্থগিত হয়ে গেছে ।

 

এবার জানা গেল, করোনার প্রভাব পড়েছে ক্রিকেটের জায়ান্ট আসর আইসিসি ওয়ানডে (৫০ ওভার -পুরুষ) বিশ্বকাপেও। করোনার কারণেই এবার পিছিয়ে গেল ২০২৩ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ।

 

চার বছর পর ঘুরে আসা এই বৈশ্বিক টুর্নামেন্টের লড়াই হওয়ার কথা ছিল ভারতের মাটিতে ৯ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত। কিন্তু আসরটি ৮ মাস পিছিয়ে দিয়েছে বলে জানিয়েছে আর্ন্তজাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

 

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ভারতে ২০২৩ সালে হতে যাওয়া ৫০ ওভারের ওয়ানডে বিশ্বকাপের জন্য নির্ধারিত সময়সূচি পেছানো হয়েছে। নতুন সূচি অনুযায়ী বিশ্বকাপটি ওই বছর অক্টোবর-নভেম্বর উইন্ডোতে হবে। ফাইনাল হবে ২৬ নভেম্বরে।

 

হঠাৎ এই সময়সূচি পেছানোর কারণ হিসাবে আইসিসি জানিয়েছে, করোনাভাইরাসজনিত কারণে বন্ধ হয়ে থাকা ২০২৩ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো শেষ করতে নির্ধারিত সময় পেরিয়ে যাবে। তাই সূচিতে এই পরিবর্তন আনা হয়েছে।

 

তথ্যসূত্র: আইসিসি

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com