পেট্রোবাংলার চেয়ারম্যান ওএসডি

প্রকাশিত: ২:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৯

পেট্রোবাংলার চেয়ারম্যান ওএসডি

মেইল ডেস্ক : পেট্রোবাংলার চেয়ারম্যান রুহুল আমীনকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসাবে নিয়োগ দেয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) জন প্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেয়া হয়।

 

জানা গেছে, বাংলাদেশ গ্যাসফিল্ডের ৯১০ কোটি টাকার ৭টি কম্প্রেসার স্টেশন স্থাপন প্রকল্পে একটি অখ্যাত কোম্পানিকে কার্যাদেশ দেয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পেট্রোবাংলার প্রধান হিসাবে এ অনিয়মের সঙ্গে তার দায়-দায়িত্ব আছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

 

অপরদিকে, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কম্প্রেসার স্টেশন স্থাপনের টেন্ডারটি বাতিল করা হয়েছে। একই সঙ্গে এ অনিয়মের সঙ্গে কারা জড়িত তা খুজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর দৈনিক যুগান্তরের প্রথম পাতায় ৯শ’ কোটি টাকার প্রকল্পে শুরুতেই গুরুতর অনিয়ম শিরোনামে খবর ছাপা হয়।

 

এতে বলা হয়েছে, বাংলাদেশ গ্যাসফিল্ড কোম্পানি লিমিটেডের (বিজিএফসিএল) তিতাস লোকেশনে ৭টি ওয়েলহেড কম্প্রেসার স্থাপন প্রকল্পে বড় ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। প্রায় ৯১০ কোটি টাকার এ প্রকল্পের শুরুতেই প্রভাবশালী চক্র দুর্নীতির ফাঁদ পেতেছে।

 

জাল-জালিয়াতি করে এমন প্রতিষ্ঠানকে কাজ দেয়া হয়েছে যার সক্ষমতা তো দূরের কথা, অফিশিয়াল অস্তিত্ব খুঁজে পাওয়া যাচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com