প্রধানমন্ত্রীর উপহার: কানাইঘাটে গৃহহীন ১৯৩ পরিবারের ঘর প্রস্তুত

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

প্রধানমন্ত্রীর উপহার: কানাইঘাটে গৃহহীন ১৯৩ পরিবারের ঘর প্রস্তুত

মুমিন রশিদ, কানাইঘাট : মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ সিলেটের কানাইঘাট উপজেলার ১৯৩টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ঘর সম্পন্ন প্রস্তুত রাখা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি শনিবার সকাল ৯টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে উপকার ভোগীদের মাঝে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।

 

ওইদিন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উপকার ভোগী ১৯৩টি পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাদের ঘর ও ২ শতক জমি আনুষ্ঠানিক ভাবে বুঝিয়ে দিবেন উপজেলা প্রশাসন।

 

ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সার্বক্ষনিক তথ্যাবধানে ১৯৩টি ঘর টেকসই ও কোন ধরনের অব্যবস্থাপনা ছাড়াই অত্যন্ত মনোরম পরিবেশে উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম, লক্ষীপ্রসাদ পূর্ব, কানাইঘাট সদর ও ৩নং দিঘীরপাড় ইউনিয়নে নির্মাণ করা হয়েছে।

 

উপকার ভোগীদের মধ্যে তাদের ঘর, ২ শতক জমি এবং জমির দলিল ও নামজারী সম্পন্ন করে বুঝিয়ে দেওয়া হয়েছে। যেখানে ঘরগুলি নির্মাণ করা হচ্ছে সেখানে তাৎক্ষনিক বিদ্যুৎ প্রদান এবং বিশুদ্ধ পানি ব্যবহারের জন্য ডিব-টিউবওয়েল বসানো হয়েছে। সমাজে একেবারে ভূমিহীন ১৯৩টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ঘরসহ বাসস্থান পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন অনেকে।

 

তারা বলেন, আমাদের ছিল না কোন বাড়ী-ঘর জমিজমা। প্রধানমন্ত্রী আমাদের জমি ও ঘর দিচ্ছেন এত বড় প্রাপ্তি আমরা কখনো ভুলবনা। এ ধরনের মহতি ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়ায় তারা প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করেন।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীনদের মধ্যে ঘর ও জমি প্রদান করছেন। কানাইঘাট উপজেলায় তার ধারাবাহিকতায় অত্যন্ত সুচারু ভাবে উপকার ভোগীদের জন্য ১৯৩টি ঘর প্রস্তুত রাখা হয়েছে। যাহা আগামী শনিবার সিলেটের জেলা প্রশাসক স্যার কাজী এম এমদাদুল ইসলামের উপস্থিতিতে প্রধানমন্ত্রী ভিডিও কন্ফারেন্সের পর আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com