প্রাণভিক্ষার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৫

প্রাণভিক্ষার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

saka mujahid

সুরমা মেইল : রাষ্ট্রপতি বরাবর মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের সাকা চৌধুরীর প্রাণভিক্ষার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে।

শনিবার (২১ নভেম্বর) আবেদন দু’টি নিয়ে দুই কারা কর্মকর্তা দুপুর ২টা ৩৪ মিনিটে কেন্দ্রীয় কারাগার থেকে রওয়ানা হয়ে দুপুর ২টা ৫৪ মিনিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছান।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই ডেপুটি জেলার সর্বোত্তম দেওয়ান ও মো. আরিফুল ইসলাম প্রাণভিক্ষার আবেদন নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিয়ে আসেন। দুপুর ৩টা ২০ মিনিটের দিকে কেন্দ্রীয় কারাগারে ফিরে যান তারা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বিষয়টি জানিয়েছে।

সূত্র আরও জানায়, প্রাণভিক্ষার আবেদন সর্বোচ্চ নিরাপত্তার মধ্য দিয়ে সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা নেওয়া হয়। আবেদন এখান থেকে যাবে আইন মন্ত্রণালয়ে। এরপর যাবে বঙ্গভবনে রাষ্ট্রপতির কার্যালয়ে।

এর আগে, শনিবার দুপুরে স্বাধীনতার ৪৪ বছর পর নিজেদের একাত্তরের অপরাধ স্বীকার করে লিখিতভাবে এ আবেদন করেন দেশের এ দুই শীর্ষ যুদ্ধাপরাধী। মুক্তিযুদ্ধে সংঘটিত মানবতাবিরোধী অপরাধ ও এর বিচার নিয়ে হুঙ্কার ছাড়া দু’জন অপরাধীর এ স্বীকারোক্তিও দেশের ইতিহাসে আর একটি যুগান্তকারি ঘটনা।

ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com