প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ: সিলেটে ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ: সিলেটে ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে সিলেটের বিয়ানীবাজার ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) শাখার ম্যানেজার মো. শাহাদত আবেদীন সিরাজীকে (৩৮) গ্রেপ্তার করেছে সিলেট জেলা ডিবি পুলিশ।

 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১২টায় ডিবি পুলিশের একটি টিম সিলেট নগরীর জিন্দাবাজার থেকে সিরাজীকে গ্রেফতার করে।

 

এফডিআর গ্রাহকের অজ্ঞাতে লোন সৃষ্টি করে স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা আত্মসাতের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

ডিবি পুলিশ জানিয়েছে, শাহাদাত সিরাজী ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন বিগত ৫/৮/১৯ হতে ৪/১/২১ তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে সুকৌশলে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে লোন তৈরি করে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করে। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পরলে গত মঙ্গলবার ইউসিবিএল এর সিলেট শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদত সিরাজীকে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

 

সিলেট জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর ওসি সাইফুল আলম জানান, ব্যাংক কর্মকর্তা শাহাদাত হোসেন সিরাজীকে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় ইউসিবিএল বিয়ানীবাজার শাখার চলতি দায়িত্বে থাকা ম্যানেজার তানভীর আহমদ বাদী হয়ে আসামির বিরুদ্ধে মামলা করবেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com