প্রয়াত বাউলসম্রাট করিমের জন্মশতবর্ষ উৎসব আজ

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৬

প্রয়াত বাউলসম্রাট করিমের জন্মশতবর্ষ উৎসব আজ
index
সুরমা মেইল নিউজ : প্রয়াত বাউলসম্রাট শাহ আবদুল করিমের জন্মশতবর্ষ পূর্ণ হয়েছে আজ সোমবার। এ উপলক্ষে এই বাউল শিল্পীর জন্মশতবার্ষিকী পালনে সিলেটে ব্যাপক আয়োজন করা হয়েছে। আজ সোমবার বিকেলে সিলেট কবি নজরুল মিলনায়তনে আয়োজিত হবে শাহ আবদুল করিম জন্মশতবর্ষ উৎসব। এতে কলকাতার প্রখ্যাত সংগীতশিল্পী মৌসুমী ভৌমিকসহ ভারত ও বাংলাদেশের শিল্পী ও করিমশিষ্যরা গান পরিবেশন করবেন।

শাহ আবদুল করিম জন্মশতবর্ষ উদযাপন পর্ষদের উদ্যোগে এবং প্রথম আলোর সার্বিক সহযোগিতায় আয়োজিত উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও লেখক ডক্টর তপোধীর ভট্টাচার্য। এরপর আলোচনা পর্ব অনুষ্ঠিত হবে। উৎসবে করিম অনুরাগীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন ‘শাহ আবদুল করিম জন্মশতবর্ষ উদ্যাপন পর্ষদ’-এর আহ্বায়ক শুভেন্দু ইমাম ও সদস্য-সচিব সুমনকুমার দাশ।

আলোচনা পর্বে সিলেটের মেট্টোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য ডক্টর মো. সালেহ উদ্দিন, প্রথম আলোর উপসম্পাদক ও বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক, ভারতের লেখিকা ডক্টর স্বপ্না ভট্টাচার্য, করিম-তনয় শাহ নূরজালাল প্রমুখ বক্তব্য দেবেন। আলোচনা পর্বের পর কলকাতার প্রখ্যাত কণ্ঠশিল্পী মৌসুমী ভৌমিক, নাট্যকার ও অভিনেতা ফজলুল কবীর তুহিন ছাড়াও বিশিষ্ট শিল্পী ও করিমশিষ্যরা শাহ আবদুল করিমের গান পরিবেশন করবেন।

উৎসব সফল করার জন্য ২৩৩ সদস্যবিশিষ্ট ‘শাহ আবদুল করিম জন্মশতবর্ষ উদ্যাপন পর্ষদ’ গঠন করা হয়েছে। পর্ষদের আহ্বায়ক শুভেন্দু ইমাম জানান, উৎসবে করিমের স্নেহধন্য শিষ্যদের পাশাপাশি দেশ-বিদেশের বিশিষ্ট শিল্পীদের নানা রকমের পরিবেশনা থাকবে। এ ছাড়া করিমের বই নিয়ে থাকবে বইমেলা। উৎসবটি সবার জন্য উন্মুক্ত।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com