প্রচ্ছদ

পয়েন্ট টেবিলের শীর্ষে কেকেআর

০৮ এপ্রিল ২০১৯, ১৫:৩৪

খেলাধূলা ডেস্ক

সোয়াই মান সিং স্টেডিয়ামে কোনোরকম লড়াই ছাড়া একতরফা ম্যাচ জিতল কোলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করে রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৩.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৩৭ বল বাকি থাকতেই ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় কেকেআর।

চলতি আইপিএলের পাঁচ ম্যাচে নাইটদের এটি চতুর্থ জয়। প্রথম পাঁচ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে কেকেআর চেন্নাই সুপার কিংসকে টপকে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো। চেন্নাইও পাঁচ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে ধোনিদের তুলনায় কার্তিকদের নেট-রানরেট ভালো হওয়ায় চেন্নাইকে পেছনে ফেলে দেয় কলকাতা।

রাজস্থান ইনিংসের শুরুটা মনে রাখার মতো হয়নি। দ্বিতীয় ওভারের প্রথম বলেই প্রসিদ্ধ কৃষ্ণা আউট করেন রাহানেকে (৫)। বাটলার-স্মিথ জুটি দ্বিতীয় উইকেটে ৭২ রান যোগ করেন বটে, তবে রান তোলার গতি বাড়াতে পারেননি। বাটলার ৩৪ বলে ৩৭ রান করে আইপিএলে অভিষেক হওয়া গারনির প্রথম শিকার হন। আউট হওয়ার আগে তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন৷

রাহুল ত্রিপাঠী ৮ বলে ৬ রান করে হ্যারির দ্বিতীয় শিকার হন। স্টিভ স্মিথ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন। স্টোকস ১৪ বলে ৭ রান করে নটআউট থেকে যান। কেকেআরের পাঁচজন বোলারই অত্যন্ত নিয়ন্ত্রিত বোলিং করেন। আন্দ্রে রাসেলকে এই ম্যাচে বোলিং থেকে বিশ্রাম দেয় কলকাতা। হ্যারি আইপিএলের প্রথম ম্যাচেই ২৫ রানে ২ উইকেট নিয়ে নজর কাড়েন৷

পালটা ব্যাট করতে নেমে কলকাতার দুই ওপেনার ক্রিস লিন ও সুনীল নারিন শুরু থেকেই ক্রিজে ঝড় তোলেন। অবশ্য দু’জনই ভাগ্যের সহযোগীতা পান। নারিন ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৪৭ রান করে শ্রেয়স গোপালের বলে আউট হন। গোপালের বলেই আউট হয়ে সাজঘরে ফেরার আগে ৩২ বলে ৫০ রানের অনবদ্য ইনিংস খেলেন লিন। তিনিও ৬টি চার ও ৩টি ছক্কা মারেন।

শুভমন গিলকে সঙ্গে নিয়ে রবিন উথাপ্পা কেকেআরকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। উথাপ্পা ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। গিল ১০ বলে ৬ রান করে নটআউট থাকেন। ম্যাচের সেরা হন অভিষিক্ত হ্যারি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com