বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা: সিলেটে রাষ্ট্রপতি

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৫

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা: সিলেটে রাষ্ট্রপতি
A H

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ

 

সুরমামেইল ডটকম : রাষ্ট্রপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিণত করা। সে লক্ষ্যে সরকার ‘ভিশন ২০২১’ ও ‘ভিশন ২০৪১’ গ্রহণ করেছে। এই ভিশন বাস্তবায়নে এক্স ক্যাডেটরা অবদান রাখতে পারেন। 

আজ শনিবার (২৬ ডিসেম্বর) বিকেল ৩টায় সিলেট ক্যাডেট কলেজ মাঠে ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর ৭ম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রাক্তন ক্যাডেটরা সমাজে স্ব স্ব অবস্থানে সাফল্যের পরিচয় দিয়ে চলছেন। বাংলাদেশ সশস্ত্রবাহিনীতে প্রতিবছর অধিকাংশ ক্যাডেট যোগদান করে দেশ ও দেশের বাইরে বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা  বাহিনীতে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে দেশের জন্য গৌরব বয়ে আনছেন। এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ ও বড় ধরনের কোন দুর্ঘটনায় এক্স ক্যাডেটরা জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা চিকিৎসা, প্রকৌশল, শিক্ষকতা, সাংবাদিকতা, ব্যবসা বাণিজ্যসহ বিভিন্ন পেশায় সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছেন। দেশ ও মানুষের কল্যানে এক্স ক্যাডেটদের কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

রাষ্ট্রপতি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অর্থনৈতিক স্বনির্ভরতা ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়া। তাঁরই আদর্শ ও স্বপ্নকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে শিক্ষার গুণগত মানোন্নয়নে সরকারের বহুমূখী কর্মসূচি রয়েছে।

তিনি আরও বলেন, দেশের ক্যাডেট কলেজগুলো গুণগত শিক্ষা প্রদানের আদর্শকেন্দ্র। পাশাপাশি শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের বিভিন্ন কার্যক্রম এখনো গ্রহণ করা হয়। শরীরচর্চা, খেলাধুলা, বিতর্ক, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ জ্ঞান বিজ্ঞানের সর্বশেস আলোচনা শিক্ষার্থীদের চৌকষ করে গড়ে তুলে। তথ্য প্রযুক্তির সুবিধা থাকায় শিক্ষার্থীরা বিশ্বের সাথে তালমিলিয়ে গড়ে ওঠে। তারা পাবলিক পরীক্ষায় ভালো ফলাফল করে এবং কর্মজীবনে সাফল্যের স্বাক্ষর রাখে। তাই যারা ক্যাডেট কলেজে পড়ালেখার সুযোগ পেয়েছেন তারা ভাগ্যবান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওকাস সভাপতি শাহনূর আলম, সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ কমান্ডার সাইফুর রহমান।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com