প্রচ্ছদ

বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন সিলেটের হরিপুর

০৫ এপ্রিল ২০১৯, ২৩:৪২

জৈন্তাপুর প্রতিনিধি

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্ট ৩য় বারের মত সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় শিরোপা জয় করেছে। ২০১০ সালে হতে ২০১৮ পর্যন্ত ৩ বার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে জৈন্তাপুরের ক্ষুদে শিক্ষার্থীরা বিজয়ের মকুট লাভ করে।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, পুরস্কার বিতরণে আগে প্রধানমন্ত্রী বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমেই দেশের আগামী দিনের নেতৃত্বে গড়ে উঠবে।’ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের খেলোয়াড়রাই জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের সুনাম অর্জন করছে। ফুটবলে মেয়েরা আজ আন্তর্জাতিক সম্মান বয়ে আনছে। এত বড় আয়োজনের খেলা পৃথিবীর ইতিহাসে এই প্রথম। বালক বিভাগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলের নবম আসরের ফাইনালে নীলফামারী সদরের দক্ষিণ কানিয়াল খাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এরপর বালিকা বিভাগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলের অষ্টম আসরে লাল মনিরহাট

পাট গ্রামের টেপুরগাড়ী বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহের নান্দাইলের পাঁচরুখী সরকারী প্রাথমিক বিদ্যালয়।

জৈন্তাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানায়ায়- ২০১০ সনে থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রতিটি আসরের চুড়ান্ত পর্বে সিলেট বিভাগের জৈন্তাপুর উপজেলা ক্ষুদে ফুটবল টিম অংশগ্রহন করে আসছে। এপর্যন্ত তিনবার শিরোপা অর্জন করে জৈন্তাপুর উপজেলা ক্ষুদে ফুটবল টিম, তারই ধারাবাহিক ভাবে কোন কোন আসরে জৈন্তাপুর উপজেলার ক্ষুদে ফুটবল দল রানার্স আপসহ তৃতীয় ও চতুর্থ স্থান অর্জন করেছে।

এদিকে, দল বিজয়ী হওয়ার পর উপজেলা প্রতিটি স্কুলে বাজারে আনন্দের বন্যা বয়ে যাওয়া। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল শুরু হওয়া মানে জৈন্তাপুর উপজেলা টিম শিরোপা জিতার লড়াইয়ে এগিয়ে যাওয়া। ২০১০ সাথে প্রথম বঙ্গবন্ধু গোল্ডকাপ শিরোপা জিতে সিলেট জেলার জৈন্তাপুর উপজেলা নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২০১৬ সালে একই উপজেলার করগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২০১৮ সনের শিরোপা জয়ের মুকুট অর্জন করে এই উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

খেলা শেষে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে পুরস্কার গ্রহন করেন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দুই দল পেয়েছে তিন লাখ টাকা করে। এছাড়া রানার্স আপ দুই লাখ করে। তৃতীয় স্থান অর্জনকারী দলগুলো পেয়েছে এক লাখ টাকা করে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com