বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রম শুরু : আনন্দিত প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৯

বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রম শুরু : আনন্দিত প্রধানমন্ত্রী

সুরমা মেইল ডেস্ক : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক এ সম্প্রচার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (০২ অক্টোবর) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত অনুষ্ঠানে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এসময় শেখ হাসিনা বলেন, আজ আমি খুবই আনন্দিত যে দেশের সব টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রম শুরু করেছে। আশাকরি ইলেকট্রনিক সম্প্রচার মাধ্যমগুলোর আরও অনেক বাধা দূর হবে। পরনির্ভরশীলতা থাকবে না। আমরা নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ পেলাম।

প্রধানমন্ত্রী আরও বলেন, এই স্যাটেলাইটের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে অনেক সহজে বার্তা পৌঁছাবে। আমরা আশপাশের দেশগুলোর কাছেও অফার করেছি। তারাও চাইলে ভাড়া নিতে পারবে এর ট্রান্সপন্ডার। এখান থেকেও আমরা অর্থ উপার্জন করতে পারব।

অনুষ্ঠানে টেলিভিশন মালিকদের সংগঠনের (অ্যাটকো) নেতাদের মিথ্যা সংবাদ প্রচারের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী, কারণ এটি মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে। আপনারা যদি আমাদের (সরকার) বিরুদ্ধে কথা বলেন বা আমাদের সমালোচনা করেন তবে আমার কোনো আপত্তি নেই। তবে মিথ্যা অপপ্রচার যেন না হয় দয়া করে সে ব্যাপারে সতর্ক থাকবেন। মিথ্যা অপপ্রচারে দেশের মানুষের মধ্যে সন্দেহ হয়। এমন কিছু করবেন না যাতে মানুষ আত্মবিশ্বাস হারিয়ে ফেলে।

ফ্রান্সের সহযোগিতায় প্রস্তুত বঙ্গবন্ধু স্যাটালাইট (বিএস-১) ২০১৮ সালের ১২ মে ফ্লোরিডা থেকে মহাকাশে উৎক্ষেপণ করা হয়। গত বছরের নভেম্বর মাসে এর নিয়ন্ত্রণ কর্তৃত্ব বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) –এর কাছে হস্তান্তর করা হয়।

রাষ্ট্রীয় মালিকানাধীন বিটিভির চারটি চ্যানেল বাংলাদেশি স্যাটেলাইটটি ব্যবহার করে ইতোমধ্যেই অনুষ্ঠান সম্প্রচার শুরু করেছে। এ ছাড়াও আরো ছয়টি বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এ ব্যাপারে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করেছে। এই টিভি চ্যানেলগুলো হচ্ছে, সময় টিভি, যমুনা টিভি, দীপ্ত টিভি, বিজয় বাংলা, বাংলা টিভি ও মাই টিভি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com