বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৬

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

imagesসুরমা মেইল ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রতিক সময়ে আমাদের দেশে বন্যা শুরু হয়েছে। বন্যা মাঝে মাঝেই আসে। কাজেই বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

রোববার রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০১৬’ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, বন্যা যেমন আমাদের ক্ষতি করে, তেমনি উপকারও করে। যে ভূ-গর্ভস্থ পানির স্তর নেমে যায় এই বন্যা সেটা পূরণ করে। তাছাড়া বন্যা ব-দ্বীপের ভূমিও পুনর্গঠন করে। বন্যায় যেন মানুষের কোনো ক্ষতি না হয় তার জন্য যথাযথ পদক্ষেপ আমাদের নেওয়া প্রয়োজন।

বন্যা মোকাবেলায় সরকারের পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বন্যা পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে আমাদের নদীগুলোর ড্রেজিং এবং পানির ধারণ ক্ষমতা বৃদ্ধি করতে হবে। কোথাও বন্যা হলে বন্যার জন্য জায়গা রাখা এবং তার প্রবাহ যেন ঠিক থাকে সে ব্যবস্থাসহ অনেক কর্মসূচি আমরা হাতে নিয়েছি। তা বাস্তবায়ন করে যাচ্ছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, পরিবেশ ও বন সচিব কামাল উদ্দিন আহমেদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com