বর্ণাঢ্য আয়োজনে ‘আমাদের কণ্ঠ’ পত্রিকার বর্ষপূর্তি পালিত

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১

বর্ণাঢ্য আয়োজনে ‘আমাদের কণ্ঠ’ পত্রিকার বর্ষপূর্তি পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : বর্ণাঢ্য আয়োজনে জাঁকজমক ফুলেল শুভেচ্ছায় পালিত হল বর্ষপূর্তি ও বরণ করা হল নতুন বছরের পদার্পণ। আমাদের কণ্ঠ। একটি জাতীয় পত্রিকা। টিক্ টিক্ করে তের বছর পার করছে। গত সোমবার (০১ মার্চ) পদার্পণ করেছে চৌদ্দ বছরে। এ পত্রিকার বর্ষপূর্তি ও বরণ জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয়েছে নিজ কার্যালয়ে। ফুলে ফুলে সিক্ত হয়েছেন পত্রিকার প্রকাশক সম্পাদক মোজাহারুল হক শহীদ। নানা পেশা পদ ও সংগঠনের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।এ উপলক্ষে বর্ষপূর্তি ও বরণ করা হয়েছে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে ও কেক কেটে। অনুষ্ঠিত হয়েছে আলোচনা। গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দিয়ে প্রধান অথিতি ও পত্রিকার প্রকাশক সম্পাদক মূল্যবান বক্তব্য রেখেছেন। শুভেচ্ছা বক্তব্য দিয়েছেন আগত অথিতি সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতা ও ব্যক্তিবর্গ। সকালে অনুষ্ঠান শুরু হলেও এখনো শুভেচ্ছা বিনিময় চলছে। আসছেন নানা সংগঠনের নেতৃবৃন্দ ও ব্যক্তিবর্গসহ নানা পেশার কর্মকর্তারা। সবাইকেই পত্রিকাটির চৌদ্দ বছরের পদার্পণের শুভেচ্ছা। আমাদের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক মিয়াজী সেলিম আহমেদ এর ব্যবস্থাপনায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রকাশক ও সম্পাদক মোজাহারুল হক শহিদ। অনুষ্ঠান পরিচালনা করেছেন আমাদের কণ্ঠ পত্রিকার বার্তা সম্পাদক নুরুল হোসেন কাইয়ুম।

 

অথিতি গ্রহণ ও শুভেচ্ছায় ছিলেন আমাদের কণ্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও নগর সম্পাদক (দায়িত্ব প্রাপ্ত) এইচ এম জালাল আহমেদ। সার্বিক সহযোগিতায় ছিলেন আমাদের পত্রিকার প্রধান প্রতিবেদক হাসান উজ জামান, মহা ব্যবস্থাপক মোহাম্মদ মহিদুর রহমান, মফস্বল সম্পাদক রাসেল রেজা, সিনিয়র রিপোর্টার মোহাম্মদ শহিদুল ইসলাম, শাহীন চৌধুরী, মোহাম্মদ সোহেল রানা শুভ, বশির আহমেদসহ অন্যান্যরা। অনুষ্ঠান গতকাল ১ মার্চ রোববার সকাল ১১টা ২০ মিনিটে শুরু হয়ে চলমান রয়েছে। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেছেন,এস এমশামিমুল হক।

 

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যদিয়ে বর্ষপূর্তি অনষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের কণ্ঠের প্রকাশক ও সম্পাদক মোজাহারুল হক শহিদ আগত অথিতিদের উপস্থিতিতে কেক কেটে শুভ উদ্বোধন করেছেন। আলোচনায় অংশ নিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর মহাসচিব মোহাম্মদ নুরুল আমীন রোকন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ইলিয়াস খান সাধারণ সম্পাদক জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক শহীদুল ইসলামসহ সাংবাদিক নেতৃবৃন্দরা। আরো বক্তব্য রেখেছেন আমাদের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক মিয়াজী সেলিম আহমেদ। প্রত্যেক বক্তাই দৈনিক আমাদের কণ্ঠ পত্রিকার প্রকাশনার ভ‚য়াষী প্রশংসা করেছেন। তারা পত্রিকাটির প্রকাশনায় উত্তর উত্তর অগ্রযাত্রা কামনা করেছেন। প্রকাশক সম্পাদক ও নির্বাহী সম্পাদক আগত অথিতিদের শুভেচ্ছা জানিয়েছেন।

 

অথিতিদের আলোচনায় অংশ নিয়ে আমাদের কণ্ঠ পত্রিকার প্রকাশক সম্পাদক ও প্রধান অথিতি মোজাহারুল হক শহিদ সংক্ষিপ্ত বক্তব্যে পত্রিকা প্রকাশে সংশ্লিষ্টদের ভ‚য়াষী প্রশংসা করেছেন। বর্ষপূর্তি পদার্পন অনুষ্ঠানে অংশগ্রহন কারী সব ধরনের অথিতিদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন পত্রিকাটি সামনের দিনগুলোতে নতুন কলবরে প্রকাশনায় আরো ব্যপক প্রচার ঘটবে এবং সে ব্যাপারে তার সম্পূন্ন সহযোগীতা বিগতদিনের চেয়ে অধিক থাকবে। তিনি পত্রিকার সাথে সংশ্লিষ্ট সবার মঙ্গল কামনা করেছেন। অনুষ্ঠানে আমাদের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক ও পত্রিকার ১৩ বর্ষপুতি ১৪ বছরে পদার্পন অনুষ্ঠানের সার্বিক আয়োজক মিয়াজী সেলিম আহমেদ সংক্ষিপ্ত বক্তব্যে তার দায়িত্ব গ্রহন এবং পত্রিকা প্রকাশনা পরিচালনার দীর্ঘ তের বছরের পথপরিক্রমা তুলে ধরে সবার কাছে সামনের দিনগুলোর জন্য দোয়া প্রার্থনা করেছেন।

 

দৈনিক আমাদের কণ্ঠ দীর্ঘ তের বছর পূর্বে প্রতিষ্ঠা লাভ করেছে। বিরামহীন একটানা নিয়মিত প্রকাশনা চালিয়ে যাচ্ছেন। এ নিরলস প্রকাশনা দিন দিন বাড়ছে। নতুন কলবরে পত্রিকাটি আরো ব্যপকতায় সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। গতকাল রোববার আমাদের কণ্ঠ পত্রিকা মতিঝিলস্থ অফিসসহ দেশের ৬৪ জেলায় একযোগে ১৪ বছর পদার্পন ও বর্ষপুতি পালিত হয়েছে জাঁকজমকভাবে। জেলাগুলোতে সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন বলে জেলা প্রতিনিধিরা জানিয়েছেন।

 

আরো যারা শুভেচ্ছা জানিয়েছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, দফতর সম্পাদক ডিএ অমরসহ সাংবাদিক নেতৃবৃন্দ। তেজগাঁও প্রেসক্লাব এর সহ সভাপতি শাহ মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসাইন টিপু ও অর্থ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলামসহ নেতৃবৃন্দ। তথ্য প্রযুক্তলীগের নেতৃবৃন্দ। এইচ টিভি (হক টিভি) র পক্ষ থেকে সহকর্মীসহ হেড অব নিউজ হাফিজুর রহমান। সাইনবোর্ড প্রেসক্লাব এর সভাপতি এমআই ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক এনামুল কবিরসহ নেতৃবৃন্দ। বিভিন্ন সংগঠন এর নেতৃবৃন্দসহ নানা পেশা শ্রেণীর কর্মকর্তা ও ব্যক্তিদের শুভেচ্ছাজ্ঞাপন অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com