বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৫

বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী

prodhan

সুরমা মেইলঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ধারাবাহিকভাবে গত কয়েক বছর ধরে ৬ ভাগের ওপর প্রবৃদ্ধি অর্জন বজায় রাখতে সক্ষম হয়েছি। রিজার্ভ আমরা কয়েকগুণ বৃদ্ধি করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদাবোধ নিয়েই আরও এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি বলেন, স্বাধীন দেশের জন্য বিমান বাহিনী অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিশাল সামুদ্রিক এলাকায় বিমান বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নতুন এসব প্রশিক্ষণ যুদ্ধ বিমান ও হেলিকপ্টার বিমান বাহিনীর অপারেশনাল ক্ষমতা আরও বাড়িয়ে দেবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। সামাজিক নিরাপত্তাসহ দরিদ্র মানুষের সুখ ও শান্তির জন্য সব ধরনের উদ্যোগ আমরা নিয়েছি। বাংলাদেশ কারো কাছে মাথা নত করবে না। প্রধানমন্ত্রী এ সময় মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ বিমান বাহিনীতে প্রশিক্ষণ যুদ্ধবিমান ও হেলিকপ্টার যুক্ত হওয়া উপলক্ষে রাজধানীর ক্যান্টনমেন্টের কুর্মিটোলায় বিএএফ ঘাঁটিতে আজ রবিবার সকালে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নানা অর্থনৈতিক প্রতিকূলতা থাকলেও বিমান বাহিনীর আধুনিকায়নে সরকার কখনো কার্পণ্য করেনি।

শেখ হাসিনা বলেন, বিমান বাহিনীকে মনে রাখতে হবে, আমরা বিজয়ী জাতি। আমরা কারও কাছে হার মানি না। আমরা বিশ্ববাসীর কাছে মাথা উঁচু করে চলব। আমরা সব সীমাবদ্ধতা অতিক্রম করে আমাদের উত্তরোত্তর সাফল্যের মাধ্যমে আত্মমর্যাদা নিয়ে বিশ্বের বুকে সমৃদ্ধ জাতি হিসেব স্থান করে নেবো। এজন্য বিমান বাহিনীর ভূমিকা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com