বাজারে সাশ্রয়ী মূল্যের আইফোন

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, মে ৮, ২০১৬

বাজারে সাশ্রয়ী মূল্যের আইফোন

iphone-se-apple-a-big-step-for-small

প্রযুক্তি ডেস্ক : নতুন আইফোন রিলিজ পাবার আগেই প্রিয় ডিভাইসটিকে নিয়ে উঠে নানা গুজব। কিছুদিন আগেও নতুন চার ইঞ্চির আইফোন আসছে বলে গুজব ছড়ায় প্রযুক্তিপ্রেমীদের কাছে। তবে গুজব উঠলেও সেটিই পরবর্তীতে সত্যি হওযার নজির দেখা গেছে আগে। এবারো তার ব্যতিক্রম হলো না। গুজবই সত্যি হলো। নিজেদের এক ইভেন্টে অ্যাপল উন্মোচন করলো নতুন ডিভাইস আইফোন ‘এসই’। যেটিকে আইফোনের স্পেশাল এডিশন বলেই জানিয়েছে অ্যাপল।

মূলত ছোট আকারের ফোন ব্যবহার করতে যারা পছন্দ করেন তাদের কথা চিন্তা করেই আইফোন এসই উন্মোচন করা হয়েছে। এ ছাড়াও অ্যাপলের উচ্চমূল্যের স্মার্টফোন যাদের ক্রয় ক্ষমতার বাইরে তাদের জন্যও একটি সুযোগ বলে জানিয়েছে অ্যাপল। নতুন উন্মোচন করা এই আইফোনটি দেখতে অনেকটাই আইফোন ফাইভ এস এর মত। আইফোন ৫এস এর মতো এটিরও পর্দা ৪ ইঞ্চি। আর কার্যক্ষমতায় আইফোন ৫এসকে অবশ্যই ছাড়িয়ে যাবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান।

এতে ব্যবহার করা হয়েছে অ্যাপল এ৯ ৬৪ বিট প্রসেসর। ফলে ফোনটিতে আইফোন সিক্স এর সমান কার্যক্ষমতা পাওয়া যাবে। নতুন এই আইফোনটির গ্রাফিক্স পারফরমেন্স আইফোন ফাইভ এর থেকে ৩ গুণ ভালো বলে জানিয়েছে অ্যাপল।

হার্ডওয়্যারের পাশাপাশি রয়েছে উন্নত ক্যামেরার সংযোজন। ১২ মেগাপিক্সেল আইসাইট ক্যামেরার সঙ্গে ট্রু টোন ফ্ল্যাশ ব্যবহার করা হয়েছে ডিভাইসটিতে। পাশাপাশি ফোনটি দিয়ে ৬৩ মেগাপিক্সেল প্যানারোমা তোলা যাবে বলেও জানানো হয়।

সাদা, কালো এবং রোজগোল্ড রঙে পাওয়া যাবে নতুন এই স্পেশাল আইফোন। যেটি চলবে আইওএস ৯.৩ সংস্করণে। এটি আগামী ২৪ মার্চ থেকে অর্ডার নেয়া হবে বলে জানানো হয়েছে এবং বাজারে আসবে আগামী ৩১ মার্চ।

ফোনটির ১৬ জিবি মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৯৯ মার্কিন ডলার এবং ৬৪ জিবি মডেলের দাম ধরা হয়েছে ৪৯৯ ডলার।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com