বানভাসি মানুষের পাশে কানাইঘাট থানা পুলিশ

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, জুন ২২, ২০২২

বানভাসি মানুষের পাশে কানাইঘাট থানা পুলিশ

কানাইঘাট প্রতিনিধি :
সিলেটের কানাইঘাট থানা পুলিশ বন্যার এ দুর্যোগের সময় আইন শৃঙ্খলার উন্নয়নের পাশাপাশি প্রথম ও দ্বিতীয় দফা বন্যা দেখা দেয়ার পর থেকে প্রত্যন্ত এলাকায় আটকেপড়া পানিবন্দী পরিবারগুলোকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার পাশাপাশি ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রাখায় সর্ব মহলে প্রশংসা কুঁড়িয়েছে।

 

প্রথম দফা বন্যায় উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার আইন শৃঙ্খলার উন্নয়নের পাশাপাশি কানাইঘাট থানা পুলিশ প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করে বন্যায় আক্রান্ত প্রত্যন্ত অঞ্চলের বানভাসি মানুষের সার্বক্ষণিক খোঁজখবর নেয়া সহ কয়েক’শ পরিবারকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে পৌছে দেয়। সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের নির্দেশনায় কানাইঘাট থানা পুলিশ বানভাসি মানুষের পাশে থেকে শত শত পরিবারকে ত্রাণ দিয়ে সহায়তা করে।

 

দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা দেখা দেয়ার পর থেকে সিলেটের পুলিশ সুপারের নির্দেশে কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম ও প্রতিটি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিট অফিসাররা ভয়াবহ বন্যায় বাড়ি-ঘরে অবরুদ্ধ অবস্থায় থাকা প্রত্যন্ত এলাকার শত শত নারী-পুরুষ শিশুকে উদ্ধার করে নিকটস্থ আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার পাশাপাশি হাওর ও প্রত্যন্ত এলাকায় নৌকা নিয়ে বানভাসি মানুষের খোঁজখবর নেয়ার পাশাপাশি প্রতিটি আশ্রয়কেন্দ্রে থানা পুলিশের উদ্যোগে শুকনো খাবার বিতরণ, আশ্রয়কেন্দ্রে অবস্থানরত মানুষের খোঁজখবর ও তাদের মধ্যে রান্না-করা খাবার বিতরণ এবং যেসব এলাকায় বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় খাদ্য সামগ্রী পৌঁছানো সম্ভব হয়নি সেইসব এলাকায় কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, ওসি তাজুল ইসলাম পিপিএম, পুলিশের কর্মকর্তারা কয়েক’শ পরিবারকে ইতিমধ্যে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছেন।

 

জেলা পুলিশের পাশাপাশি পুলিশ সুপারের কার্যালয় থেকে প্রাপ্ত বসুন্ধরা গ্রুপের ১৫ শতাধিক খাদ্য সামগ্রীর প্যাকেট সিলেট, রেঞ্জের ডিআইজি মুফিজুর রহমান পিপিএম’র প্রদত্ত ৩ শতাধিক খাদ্য সামগ্রীর প্যাকেট, পুলিশ সুপারের কাছ থেকে প্রাপ্ত আরো কয়েক’শ খাদ্য সামগ্রীর প্যাকেট বানভাসি মানুষের কাছে প্রতিনিয়ত পৌঁছে দিচ্ছে থানা পুলিশ। পাশাপাশি থানা পুলিশের সকল কর্মকর্তা ও সদস্যরা তাদের বেতনের টাকার একাংশ দিয়ে কয়েক’শ শুকনো খাবারের প্যাকেট বিতরণ অব্যাহত রেখেছেন। পুলিশের এমন মানবিক কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন কানাইঘাটের সকল মহল।

 

তারা বলেছেন, পুলিশ এ বন্যার সময় আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার পাশাপাশি যেভাবে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছেন এর মাধ্যমে পুলিশের ভাবমুর্তি আরো উজ্জ্বল হয়েছে।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com