বিআরটিএ’র অভিযান: মন্ত্রীকে প্যাসেঞ্জার ভাবলেন চালক

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৬

বিআরটিএ’র অভিযান: মন্ত্রীকে প্যাসেঞ্জার ভাবলেন চালক

images

সুরমা মেইল নিউজ : শনিবার সকালে রাজধানীর বনানীতে অবৈধ যানবাহনের বিরুদ্ধে বিআরটিএ’র অভিযান পরিদর্শনে যান সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।  দুপুর ১২টার দিকে বিমানবন্দর সড়কে রেডিসন হোটেলের বিপরীতে অবস্থান নেন মন্ত্রী। এ সময় যাত্রীবাহী একটি বাস থামালেন তিনি।  চালক মন্ত্রীকে প্যাসেঞ্জারই ভাবছিলেন! কিন্তু গাড়িতে উঠেই চালকের কাছে গাড়ির কাগজপত্র চাইলেন মন্ত্রী।  এবার হতবাক হয়ে যান চালক।কাগজপত্র মহিলা সিটের নিচে থাকায় বের করতে দেরি হলো।  এরই মধ্যে জরিমানা করা হলো।  বেশি যাত্রী বহন করার দায়ে এ জরিমানা করা হয়।

পরে মন্ত্রী সাংবাদিকদের জানান, রাজধানীসহ সারাদেশের সড়ক দুর্ঘটনা বর্তমানে সহনীয় পর্যায়ে চলে এসেছে।  দুর্ঘটনা রোধে এরই মধ্যে ব্ল্যাক স্পটগুলো চিহ্নিত করা হয়েছে।  রাজধানীর সড়ক দুর্ঘটনা কমাতে সমন্বিত পদক্ষেপ নেয়া হয়েছে।

রাজধানীতে মিটারবিহীন সিএনজি অটোরিকশা ও অবৈধ যানবাহন চলাচল রোধে বিআরটিএর অভিযানের অংশ হিসেবে শনিবার সকালে বনানীতে অভিযান পরিচালনা করে বিআরটিএ।  এ সময় লাইসেন্স না থাকায় ২৫টি যানবাহনকে মামলা ও জরিমানা করে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনা অনেকটাই মুক্ত বলা যেতে পারে।  দুই-তিন মাস ধরে সেখানে কোনো দুর্ঘটনা হয় না।  যেটাকে এক সময় মরণফাঁদ হিসেবে বলা হতো।

তিনি বলেন, ফুটপাতগুলো পুনঃসংস্কার করা দরকার।  সে কাজগুলোতে হাত দেয়া দরকার।  সেখানে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হয়নি।  আমি মনে করি, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করলে যানজট এবং দুর্ঘটনা অনেকটাই কমে আসবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com