বিএনপিতে মহাসচিব নিয়ে চলেছে গুঞ্জন

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০১৬

বিএনপিতে মহাসচিব নিয়ে চলেছে গুঞ্জন

images

সুরমা মেইল নিউজ : দীর্ঘ ছয় বছর পর সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে বিএনপির কাউন্সিল। কাউন্সিলের পর থেকেই দলের নেতাকর্মী ও সংশ্লিষ্টদের সজাগ দৃষ্টি কখন নতুন কমিটি ঘোষণা করা হবে। তবে দলের মহাসচিব নিয়ে চলেছে গুঞ্জন। কাউন্সিলের পর সেই গুঞ্জন আরো জোরালো হয়েছে। দলীয় সূত্রে এমন তথ্য জানা গেছে।

সূত্র জানায়, দলের মধ্যে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাকে ঘিরেই ক্ষণে ক্ষণে চলছে গুঞ্জন। বিশেষ করে কাউন্সিলের সপ্তাহ পার হওয়ার পরও দলের মহাসচিবের নাম ঘোষণা না হওয়ায় দলের অভ্যন্তরীণ অসন্তোষ রয়েছে বলে ক্রমেই স্পষ্ট হয়ে উঠছে।কাউন্সিলে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সর্বোচ্চ ক্ষমতা দেয়ার পরও অভ্যন্তরীণ নানা জটিলতার কারণে স্বাধীনতা দিবসে অন্তত মহাসচিবের নাম ঘোষণার যে গুঞ্জন উঠেছিল তা বাস্তবতা রূপ লাভ করেনি।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ এ বিষয়ে জাগো নিউজকে বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) প্রতি আমরা আস্থা রেখেছি। ম্যাডাম যাতে মহাসচিবের দায়িত্ব দেবেন তিনি নির্বাচিত বিবেচিত হবেন।

এদিকে, বিএনপি নেতারা প্রকাশ্যে বলে থাকেন বিএনপিতে খালেদা জিয়া এবং তারেক রহমান অপরিহার্য। এ দুজনের প্রতি রাজনৈতিক আনুগত্য প্রকাশ করে নেতাকর্মীরা। ফলে বিএনপিতে এই মুহূর্তে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা এ দুজনেরই। তবে দুজনের মধ্যে শুধু রাজনৈতিক নেতৃত্বের সম্পর্ক নয়, রয়েছে মাতৃত্বের সম্পর্কও। তাই মহাসচিব পদে নাম ঘোষণায় যত বিলম্ব হচ্ছে নেতাকর্মীদের মাঝে ততই প্রশ্ন উঁকি দিচ্ছে। খালেদা জিয়াও বলেছেন, শুধু কেন্দ্রের দোষ দিলে হবে না, তৃণমূলকেও সজাগ থাকতে হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com