বিশ্ব নবী (স.)’র সঠিক আদর্শ বাস্তবায়নে মানবতার কল্যাণ ও শান্তি নিহিত

প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৯

বিশ্ব নবী (স.)’র সঠিক আদর্শ বাস্তবায়নে মানবতার কল্যাণ ও শান্তি নিহিত

কানাইঘাট প্রতিনিধি : আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলেম সায়্যিদ মুফতি সালমান মনসুরপুরী (ভারতী) বলেছেন, বিশ্ব নবী (সা.) এর আনীত সঠিক আদর্শ বাস্তবায়নে বিশ্ব মানবতার কল্যাণ ও শান্তি নিহিত। পৃথিবীতে আজ বাতিল তাগুতী শক্তিগুলো ইসলাম ও মুসলমানদেরকে নিয়ে নানা প্রকার ষড়যন্ত্র আরম্ভ করেছে। এ ষড়যন্ত্রের মোকাবেলায় বিশ্ব মুসলিমকে নীতি ও আদর্শ বজায় রেখে ঐক্যবদ্ধ হতে হবে।

 

তিনি বলেন, নবী ও সাহাবা (রা.) বিদ্বেষীরা মুসলমানদের চিরশত্রু। ওদের খপ্পর থেকে জাতিকে রক্ষা করা হক্ক¦ানী উলামাগণের নৈতিক দায়িত্ব।

 

বুধবার (২৭ নভেম্বর) ঐতিহ্যবাহী কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার বার্ষিক এনাম ও হিসাবের বিশাল ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

 

জামেয়ার মহা-পরিচালক আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর সভাপতিত্বে ও মাদ্রাসার সহকারী শিক্ষক মাওঃ ক্বারী হারুনুর রশীদ চতুলীর সার্বিক সঞ্চালনায় সকাল ১০টা থেকে শুরু হওয়া মাহফিলে বক্তব্য রাখেন, জামেয়ার নাইবে মুহতামিম আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী, আহমদ আলী চিল্লা, ইয়াহইয়া মাহমুদ ঢাকা, শামসুদ্দীন দুর্লভপুরী, মুশতাক আহমদ খান রস্তুমপুরী, মাওঃ হাফিজ হারুনুর রশিদ উজানীপাড়ী, মাওঃ মুবাশি^র আলী, মাওঃ শিহাব উদ্দিন বড়চতুলী, মাওঃ কুতুব উদ্দিন, মাওঃ আব্দুর রহিম যশোরী, মাওঃ মুফতি রশিদ মাকবুল, মাওঃ হিলাল আহমদ হরিপুরী প্রমুখ।

 

সুধীবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মুমিন চৌধুরী, সাবেক মেয়র লুৎফুর রহমান, সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি এম.এ হান্নান, পৌর মেয়র নিজাম উদ্দিন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুদ্দোহা পিপিএম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ আব্দুল্লাহ শাকির, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইন চতুলী, হাজী জসিম উদ্দিন, ফখর উদ্দীন শামীম, মাওঃ ইসমাইল দুর্লভপুরী, বাজার সভাপতি আলহাজ¦ আফতাব উদ্দিন, মাসুদ আহমদ, জামাল উদ্দিন, নাজমুল ইসলাম হারুন, কাউন্সিলর তাজ উদ্দিন।

 

ওয়াজ মাহফিলে মাদ্রাসার বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী উত্তীর্ণ প্রায় ৬’শ ছাত্রদেরকে পুরষ্কার প্রদান করেন, মাদ্রাসার বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, জামেয়ার বার্ষিক অডিট রিপোর্ট ও প্রতিবেদন পেশ করেন, মাদ্রাসার হিসাব রক্ষক মাওঃ ক্বারী হারুনুর রশীদ চতুলী।

 

উল্লেখ্য, পূর্ব সিলেট আজাদ দ্বীনি আরবি মাদ্রাসা শিক্ষাবোর্ডের প্রধান কেন্দ্র কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার ওয়াজ মাহফিলে লাখো ধর্মপ্রাণ মুসল্লীদের অংশগ্রহণে এক মিলনমেলার সৃষ্টি হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

Ad area

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com