ব্যারিস্টার সুমনকে সতর্ক করলেন হাইকোর্ট

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৯

ব্যারিস্টার সুমনকে সতর্ক করলেন হাইকোর্ট

সুরমা মেইল ডেস্ক : বিচার বিভাগ ও আইনজীবীদের সুনাম ক্ষুণ্ন করে এমন বিষয়ে ফেসবুকে পোস্ট দেওয়া থেকে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে বিরত থাকতে বলেছেন হাইকোর্ট।

 

বুধবার (১৮ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ মৌখিকভাবে এই আদেশ দেন।

 

বুধবার আদালতে পরীক্ষা ছাড়াই এক বিচারপতির ছেলেকে হাইকোর্টের আইনজীবী ঘোষণা করার বিষয় চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি চলছিল।

 

রিট শুনানির একপর্যায়ে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম ও বিচারপতির ছেলেকে নিয়ে ফেসবুকে দেওয়া ব্যারিস্টার সুমনের বক্তব্য ও বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত প্রতিবেদন আদালতে উপস্থাপন করা হয়। ব্যারিস্টার এম-আমীর উল ইসলাম প্রতিবেদনগুলো আদালতে উপস্থাপন করেন।

 

আদালতকে তিনি বলেন, ব্যারিস্টার সুমন ফেসবুকে ক্যাম্পেইন করে সুপ্রিম কোর্ট ও আইনজীবীদের হেয় করছেন। একজন আইনজীবী অপর একজন আইনজীবীর বিরুদ্ধে এভাবে প্রচারণা চালাতে পারেন না।

 

এ সময় আদালত বলেন, ‘ফেসবুকে এসব দেবে কেন?’ এ পর্যায়ে আদালত বিচার বিভাগ ও আইনজীবীদের সুনাম ক্ষুণ্ন করে-এমন বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়া থেকে ব্যারিস্টার সুমনকে বিরত থাকতে বলেন ও সতর্ক করেন।

 

পরে বিচারপতির ছেলেকে উচ্চ আদালত তথা হাইকোর্টের আইনজীবী ঘোষণা করে বার কাউন্সিল থেকে জারি করা গেজেটের কার্যকারিতা স্থগিত করে দেন আদালত। একই সঙ্গে, আইনজীবী অন্তর্ভুক্তির পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়ার পরও তাকে হাইকোর্টের আইনজীবী করে বার কাউন্সিলের প্রকাশিত গেজেট কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

Ad area

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com