বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন শ্যামলী বাসের অর্ধশত যাত্রী

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৮

বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন শ্যামলী বাসের অর্ধশত যাত্রী

হবিগঞ্জের বাহুবল উপজেলায় যান্ত্রিক ত্রুটির কারণে শ্যামলী পরিবহনের একটি বাসে আগুনের ঘটনা ঘটেছে, তবে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন বাসের অর্ধশত যাত্রী।

শনিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় উপজেলার মিরপুর বাজারে এ ঘটনা ঘটে।

বাস চালক ও স্থানীয় সূত্রে জানা যায়, সিলেটের বিয়ানীবাজার থেকে অর্ধশত যাত্রী নিয়ে বাসটি (ঢাকা মেট্রো-ব-১৫-০৬৩৭) বাহুবল উপজেলার রশিদপুর চা-বাগান এলাকায় যান্ত্রীক ত্রুটি দেখা দেয়। আর ত্রুটিপূর্ণ গাড়ি নিয়ে মিরপুর বাজারে পৌঁছলে বাসের নিচ থেকে আগুনের ধোঁয়া বের হতে থাকে। তৎক্ষণিক স্থানীয় লোকজন ছুটে এসে বালি-পানি ও ফায়ার এক্সটিংগুইসার দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার ষ্টেশনের দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন পুরোপুরো নিয়ন্ত্রণে আনেন। এসময় আগুনের ধোঁয়া দেখে বাসে থাকা যাত্রীরা ভয়ে আতংকিত হয়ে তাড়াহুড়ো করে গাড়ির জানালা দিয়ে লাফ দিয়ে নামতে গিয়ে অনেকেই আহত হন। এঘটনায় শায়েস্তাগঞ্জ-মৌলভীবাজার আঞ্চলিক মহসড়কে আধা ঘন্টারও বেশি সময় ধরে যান চলাচল বন্ধ ছিল।

শায়েস্তাগঞ্জ ফায়ার ষ্টেশনের ষ্টেশন অফিসার জামাল উদ্দীন শাহিন বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় ব্যবসায়ীরা ফায়ার এক্সটিংগুইসার দিয়ে পাউডার ছিটানোর কারণেই বাসটি রক্ষা পেয়েছে। নইলে বাসের আগুন দোকানপাট গুলোতেও আগুন ছড়িয়ে গিয়ে বড় ধরনের ক্ষতি হয়ে যেতো।

এদিকে খবর পেয়ে বাহুবল মডেল থানা অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) গোলাম দস্তগীর আহমেদ ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তারা মিয়া ঘটনাস্থলে এসে যাত্রীদের খোঁজ খবর নিয়ে গন্তব্যস্থলে পৌঁছার ব্যবস্থা করে দেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com