ভারতে বিমান দুর্ঘটনায় নিহত ১০

প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৫

ভারতে বিমান দুর্ঘটনায় নিহত ১০
plane_crash_698485187

ছবি : সংগৃহীত

 

সুরমা মেইল. আন্তর্জাতিক ডেস্ক : মঙ্গলবার দিল্লি বিমানবন্দরের কাছে বর্ডার সিক্যুরিটি গার্ড সংক্ষেপে বিএসএফের একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। ওই ঘটনায় বিএসএফের তিন কর্মকর্তাসহ ১০ আরোহীর সবাই নিহত হয়েছেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তাৎক্ষণিকভাবে ওই দুর্ঘটনার কারণ জানা যায়নি।

এদিকে এই বিমান বিধ্বস্তের কারণে ঢাকায় বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর সঙ্গে বিএসএফের নির্ধারিত বৈঠক বাতিল করেছে ভারত।

মঙ্গলবার স্থানীয় সময় ৯:৫০ মিনিটে দিল্লি বিমানবন্দরের কাছে এক গ্রামে ওই দুর্ঘটনা ঘটে বলে এনডিটিভি জানিয়েছে। দুর্ঘটনায় বিমানের ১০ আরোহীর সকলেই নিহত হয়েছেন। নিহতদের তিনজন বিএসএফ কর্মকর্তা। বাকি সাতজন টেকনিশিয়ান। মঙ্গলবার বিএসএফ কর্মীদের নিয়ে করে রাঁচি শহরের উদ্দেশে রওয়ানা হয়েছিল সুপার কিং কোম্পানির ওই বিমানটি। কিন্তু উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিমানবন্দরের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এনডিটিভি আরো জানিয়েছে, নিয়ন্ত্রণ হারানোর পর বিমানটি একটি দেওয়ালের গায়ে আঘাত করে এবং নিকটস্থ এক সেপটিক ট্যাংকের মধ্যে বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়।

দুর্ঘটনার পরপরই শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। ঘটনাস্থলে এখন ১২টির বেশি দমকল টিম কাজ করছে। নিরাপত্তা বাহিনীর পাশাপাশি পাশের গ্রামের লোকজনও উদ্ধার তৎপরতায় অংশ নিচ্ছে। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন ভারতের সিভিল এভিয়েশন মন্ত্রী মহেশ শর্মা।

ভারতে সুপার কিং কোম্পানির ওই বিমানগুলো সাধারণত মন্ত্রী বা উর্ধ্বতন কর্মকর্তারাই ব্যবহার করে থাকেন। একটি বিকল হেলিকপ্টার সারানোর কাজে অংশ নিতে ওই বিমানে করে রাঁচি যাচ্ছিলেন বিএসএফ’র উর্ধ্বতন প্রযুক্তিবিদরা।

এদিকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এক টুইটার বার্তায় বলেছেন,‘বিএসএফের এই বিমান বিধ্বস্ত হওয়ার খবরটি মর্মান্তিক।’ তিনি ঘটনাস্থলের উদ্দেশে যাত্রা শুরু করেছেন বলেও জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com