মান্না স্মরণে ১ জানুয়ারি ঢাকায় আসছেন ঋতুপর্ণা

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৫

মান্না স্মরণে ১ জানুয়ারি ঢাকায় আসছেন ঋতুপর্ণা
Rithu

ঋতুপর্ণা সেনগুপ্ত

 

সুরমামেইল. বিনোদন ডেস্ক : আগামী ১ জানুয়ারি মান্না ফাউন্ডেশন ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির যৌথ উদ্যোগে রাজধানীর শিশু একাডেমি চত্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মান্না উৎসব ২০১৬: ড্রিমস অব মান্না’। প্রথমবারের মতো আয়োজিত এই উৎসবে অংশ নিয়ে মান্নার স্মৃতিচারণ করবেন ওপার বাংলার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আর এ লক্ষ্যে আগামী ৩১ ডিসেম্বর তার ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে।

প্রয়াত চিত্রনায়ক মান্নার সঙ্গে  ‘স্বামী ছিনতাই’, ‘জুম্মন কশাই’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে জুটি বেঁধে অভিনয় করেছেন কলকাতার তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত। দুজনের মধ্যে বেশ বন্ধুত্বপূর্ণ সর্ম্পকও ছিল। তাই মান্নার হঠাৎ প্রয়াতে সবার মতো ঋতুপর্ণাও হয়েছেন ব্যথিত। তাই প্রথমবারের মতো আয়োজিত মান্না উৎসবের আমন্ত্রণে সাড়া দিয়েছেন তিনি।

মান্না উৎসবে মূলত সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকছে মান্না অভিনীত বিভিন্ন চলচ্চিত্রের উল্লেখযোগ্য দৃশ্য প্রদর্শনসহ ৭ গুণী শিল্পীকে মান্না স্মৃতি পদক প্রদান ও স্মৃতিচারণা। অনুষ্ঠানে মান্নার সঙ্গে শুটিংকালীন বিভিন্ন স্মৃতি তুলে ধরবেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

উল্লেখ্য, প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ ২০০৬ সালে মান্না জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com