মারা গেলেন দেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী রাশা ইসলাম

প্রকাশিত: ২:০৪ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২০

মারা গেলেন দেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী রাশা ইসলাম

সুরমা মেইল ডেস্ক : মারা গেলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌয়ের মা এবং অভিনেতা জাহিদ হাসানের শাশুড়ি নাউজিয়া ইসলাম রাশা (ইন্নালিল্লাহি ওয়া…..রাজিউন)।

 

মঙ্গলবার (২৮ জুলাই) নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জামাতা জাহিদ হাসান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

 

নাউজিয়া ইসলাম রাশা ছিলেন বাংলাদেশের ‘স্টিল অ্যাড মডেলিংয়ের’ পথিকৃৎ এবং বাংলাদেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী। ‘রাশা ইসলাম’ নামেই সর্বমহলে পরিচিত ছিলেন তিনি। রাশা ইসলামের পিতা আজফার হাসান মাহমুদ ছিলেন শান্তিনিকেতনের শিক্ষার্থী এবং রবীন্দ্রনাথের ছাত্র।

 

অভিনেতা জাহিদ হাসান জানান, ‘মা অনেকদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। মঙ্গলবার দুপুরে হঠাৎ তার শরীরটা বেশি খারাপ হয়ে পড়ে। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সবার কাছে মায়ের জন্য দোয়া চাই।’

 

জাহিদ হাসান আরো জানান, মঙ্গলবার বাদ এশা গুলশান সোসাইটি মসজিদে তার শাশুড়ি নাউজিয়া ইসলাম রাশার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে।

 

মৌয়ের পারিবারিক সূত্রে জানা গেছে, নাউজিয়া ইসলাম রাশা দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। এতদিন নিয়ম করে তার চিকিৎসা চললেও আজ না ফেরার পাড়ি জমালেন তিনি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com