‘মাসুদ রানা’র কথা জানেনই না শ্রদ্ধা কাপুর!

প্রকাশিত: ২:১৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৯

‘মাসুদ রানা’র কথা জানেনই না শ্রদ্ধা কাপুর!

মাস খানেক আগে বিভিন্ন পত্র-পত্রিকায় খবর ছাপা হয়, নির্মাণের আগেই আলোচিত ‘মাসুদ রানা’ সিরিজে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। গত ২৯ আগস্ট নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করে সিরিজটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। এই খবরকে সত্যি মনে করে শ্রদ্ধার বাংলাদেশি ভক্তরা সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাসও প্রকাশ করেন।

কিন্তু সত্যি খবর হচ্ছে, শ্রদ্ধা কাপুর ‘মাসুদ রানা’ সিরিজে অভিনয় করছেন না। সম্প্রতি বাংলাদেশি গণমাধ্যমকে নায়িকা নিজেই সেকথা জানিয়েছেন। বলেছেন, ‘মাসুদ রানা’ নামে কোনো সিরিজের ব্যাপারে তিনি কিছুই জানেন না।

এ ব্যাপারে জাজের দাবি, শিডিউল জটিলতার কারণে নাকি শ্রদ্ধা কাপুর ‘মাসুদ রানা’ সিরিজে অভিনয় করতে পারছেন না। প্রতিষ্ঠানটি এও দাবি করে, এজেন্টের মাধ্যমে শ্রদ্ধার সঙ্গে যোগাযোগ করে চুক্তি করা হয়েছিল। তাকে সাইনিং মানিও দেয়া হয়েছিল। ২৭ সেপ্টেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত নায়িকা সময় দিয়েছিলেন। কিন্তু নভেম্বরে তার বলিউড সিনেমার শুটিং আছে।

জাজ মাল্টিমিডিয়ার এই দাবিকে ভুয়া উল্লেখ করে শ্রদ্ধা কাপুরের জনসংযোগ প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে, বাংলাদেশি কোনো ছবির কাজের ব্যাপারে শ্রদ্ধা কাপুরের সঙ্গে কেউ যোগাযোগ করেননি। কাজেই চুক্তি, শিডিউল এবং সাইনিং মানির কোনো প্রশ্নই উঠে না।

প্রসঙ্গত, বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায়ও নির্মিত হবে ‘মাসুদ রানা’। পরিচালনা করবেন হলিউডের নির্মাতা আসিফ আকবর। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে এটির সহ-প্রযোজনায় থাকার কথা রয়েছে বাংলাদেশের আরও তিনি প্রযোজনা প্রতিষ্ঠান এবং হলিউডের সিলভার লাইনের। যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণের অনুমতির জন্য আজ রবিবার বাংলাদেশ তথ্যমন্ত্রণালয়ে জাজের আবেদন করার কথা রয়েছে।

এদিকে ছবিটির মূল আকর্ষণ মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন সেই নামটি এখনও প্রকাশ করেনি জাজ মাল্টিমিডিয়া।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটি জানিয়েছে, মাসুদ রানা চরিত্রে যিনি অভিনয় করবেন তাকে ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই তার নাম প্রকাশ করা হবে। তা ছাড়া শ্রদ্ধা কাপুরের জায়গায় নায়িকা হিসেবে কাকে আনা হবে, জানিয়ে দেয়া হবে সেই নামটিও।

‘মাসুদ রানা’র অর্ধেক শুটিং হওয়ার কথা ছিল মরিশাসে। কিন্তু জায়গাটা শুটিংবান্ধব না হওয়ায় দক্ষিণ আফ্রিকায় শুটিং করার চিন্তা ভাবনা চলছে বলে জানিয়েছে জাজ। তারা বলছে, নির্মাতাদের সিদ্ধান্ত অনুযায়ী শুটিংয়ের জন্য নতুন পরিকল্পনা করা হয়েছে। সেই পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশে ৩০ ভাগ, দক্ষিণ আফ্রিকায় ৪০ ভাগ, মরিশাসে ১০ ভাগ, থাইল্যান্ডে ১০ ভাগ এবং যুক্তরাষ্ট্রে ১০ ভাগ শুটিং হবে।

‘মাসুদ রানা’ সিরিজটির জন্য বাজেট ধরা হয়েছে ৮৩ কোটি টাকা। এই খবর সত্যি হলে, এটি হবে বাংলা চলচ্চিত্রের জন্য একটি ইতিহাস। কারণ নির্মাণ ব্যয় তো দূরে থাক, এখন পর্যন্ত কোনো বাংলাদেশি সিনেমা এর অর্ধেক টাকা আয়ও করতে পারেনি। তবে শ্রদ্ধা কাপুরের খবরটির মতো এটিও নিছক আলোচনায় আসার জন্য কি না- তা জানা যাবে সময় হলেই।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com