মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাংবাদিকতা কোর্সের সনদ বিতরণ

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাংবাদিকতা কোর্সের সনদ বিতরণ

সিলেট : প্রথমবারের মতো সাংবাদিকতা বিষয়ে স্বল্পমেয়াদী কোর্স চালু করে মেট্রোপলিটন ইউনিভার্সিটি দ্বিতীয় ব্যাচ এর প্রশিক্ষণ সম্পন্ন করেছে।

 

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে এক অনুষ্ঠানের মাধ্যমে কোর্স সম্পন্নকারী শিক্ষার্থীদের সনদপত্র দেওয়া হয়েছে।

 

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ।

 

বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রধান এবং সাংবাদিকতা বিষয়ক কোর্সের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক গাজী সাইফুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম ও উপ-রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী।

 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিকতা কোর্সের সমন্বয়ক মোতাছিম বিল্লাহের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেটের মধ্যে প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে সাংবাদিকতা সংশ্লিষ্ট কোর্স চালু করায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এ বিশ্ববিদ্যালয়ে শিগগিরই সাংবাদিকতা বিষয়ে অ্যাডভান্সড কোর্স এবং ডিগ্রি প্রোগ্রাম চালু করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

কোর্স সম্পন্নকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আল আজাদ বলেন, সাংবাদিকতা একটি মর্যাদাপূর্ণ পেশা ও দায়িত্ব। এ পেশায় সফলতা লাভের জন্য কঠোর পরিশ্রম ও সাধনার প্রয়োজন। সাংবাদিকতা সংক্রান্ত নীতিমালা মান্য করে সতত ন্যায়, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।

 

অনুষ্ঠানে সাংবাদিকতা বিষয়ক স্বল্পমেয়াদী কোর্স সম্পন্নকারী শিক্ষার্থীসহ বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত, বর্তমানে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে সাংবাদিকতা বিষয়ে স্বল্পমেয়াদী কোর্সে নতুন ব্যাচে ভর্তি চলছে। পরবর্তী কোর্সের ক্লাসসমূহ মার্চের তৃতীয় সপ্তাহে শুরু হবে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com