মেসির জোড়া গোলে শেষ আটে বার্সা

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৬

মেসির জোড়া গোলে শেষ আটে বার্সা

download (2)

স্পোর্টস ডেস্ক : প্রথম লেগে আর্সেনালের মাঠে মেসির জোড়া গোলে জিতে চ্যাম্পিয়নস লিগের শেষ আট অনেকটাই নিশ্চিত করে ফেলেছিল বার্সেলোনা। দুই গোলে পিছিয়ে থেকে ঘুরে দাঁড়াতে হলে বুধবার ন্যু ক্যাম্পে ফিরতি লেগে অসম্ভবকেই সম্ভব করতে হতো আর্সেনালকে।

কিন্তু সেই অসম্ভব কাজটা করতে পারেনি ‘গানার্স’রা। এবার ‘এমএসএন’ ত্রয়ীর অন্য দুই সদস্য সুয়ারেজ ও নেইমারও জ্বলে উঠলেন। মেসির সঙ্গে এই দুজনের একটি করে গোলে আর্সেনালকে ৩-১ ব্যবধানে হারিয়ে বার্সেলোনা টানা নবমবারের মতো উঠে গেছে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের শেষ আটে।

ন্যু ক্যাম্পে লা লিগায় সর্বশেষ ম্যাচে গেতাফেকে আধ ডজন গোলে ভাসানো বার্সেলোনা বুধবার রাতে আর্সেনালের বিপক্ষে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি। ১৮ মিনিটেই স্বাগতিকদের এগিয়ে দেন নেইমার (১-০)। লুইস সুয়ারেজের দারুণভাবে বাড়ানো বল ধরে আর্সেনাল গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিল ফরোয়ার্ড।

২৮ মিনিটে সমতায় ফেরার সুযোগ এসেছিল আর্সেনালের সামনে। কিন্তু মেসুত ওজিলের ক্রস থেকে অ্যালেক্সসিস সানচেজের হেড ক্রসবারের সামান্য ওপর দিয়ে চলে গেলে হতাশ হতে হয় অতিথিদের। অবশ্য বিরতির পর ৫১ মিনিটে মিশরের মিডফিল্ডার মোহাম্মদ এল নেনি গোল করে আর্সেনালকে সমতায় (১-১) ফেরান।

শেষ আটে উঠতে হলে তখনও দুই গোল দরকার ছিল আর্সেনালের। কিন্তু ৬৫ মিনিটে সুয়ারেজ তাদের সে ক্ষীণ আশাও শেষ করে দেন। দানি আলভেজের পাস থেকে গোল করে উরুগুইয়ান স্ট্রাইকার বার্সাকে এগিয়ে দেন ২-১ ব্যবধানে। বাকি ছিল কেবল লিওনেল মেসির অসাধারণ এক গোল।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে দারুণ এক গোলে স্কোরলাইন ৩-১ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। বক্সের ভেতর দুই ডিফেন্ডারের মাঝে থেকেও দুর্দান্ত টোকায় অতিথি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com