যুক্তরাষ্ট্রে ঝড়ের আঘাতে ৪৩ জনের মৃত্যু

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৫

যুক্তরাষ্ট্রে ঝড়ের আঘাতে ৪৩ জনের মৃত্যু

aap_van_tornado-646jelxqzi0fowwo5k2_t620_30369

 

সুরমামেইল. আন্তর্জাতিক ডেস্ক: ঝড় এবং বন্যায় যুক্তরাষ্ট্রের দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম এবং মধ্যপশ্চিমে কমপক্ষে ৪৩ জনের মৃত্যু হয়েছে। বড়দিনের ছুটি উদযাপনকালে দেশটিতে এমন বিপর্যয়ের সম্মুখীন হয়েছে স্থানীয় বাসিন্দারা। দুর্যোগের কারণে অনেক বাড়ি-ঘর এবং রাস্তা-ঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

খারাপ আবহাওয়ার কারণে মিসৌরি এবং ইলিনয়েসে জরুরি অবস্থা জারি করা হয়েছে। ওই এলাকায় আকস্মিক বন্যার কারণে প্রায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

মিসৌরির জরুরি বিভাগের লোকজন এবং উদ্ধারকর্মীরা স্থানীয় বাসিন্দাদের তাদের বাড়ি-ঘর থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। ওই এলাকার গভর্নর জয় নিক্সোন রোববার এ তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন, দুর্যোগের কারণে ওই এলাকায় কমপক্ষে আট জনের মৃত্যু হয়েছে। এছাড়া অনেক রাস্তা-ঘাট বন্ধ করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে ওই এলাকা পানিতে তলিয়ে গেছে। তাছাড়া ক্রমাগত বৃষ্টিপাত ও আকস্মিক বন্যায় পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে বলে ওই এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন গভর্নর নিক্সোন।

ঝড়ের আঘাতে টেক্সাসের দাল্লাস এলাকায় কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। ওই এলাকায় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ২শ মাইল। গারলেন্ড শহরেও আঘাত হেনেছিল ঘূর্ণিঝড়। ঝড়ের আঘাতে সেখানে আট জনের মৃত্যু হয়েছে।

দাল্লাস মেট্রোপলিটন এলাকায় আরো তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সেখানে ঝড়ের আঘাতে বহু মানুষ আহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্যোগের কারণে ওই এলাকার প্রায় ৮শ বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com