যুক্তরাষ্ট্রে প্রথম মসজিদ পরিদর্শন করলেন বারাক ওবামা

প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৬

যুক্তরাষ্ট্রে প্রথম মসজিদ পরিদর্শন করলেন বারাক ওবামা

Barak

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট হওয়ার পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের একটি মসজিদ পরিদর্শন করেছেন বারাক ওবামা। সেখানে মুসলিম নেতাদের সঙ্গে বৈঠকের সময়ে তিনি রাজনীতিকদের উদ্দেশ্যপ্রণোদিত মুসলিমবিদ্বেষী বক্তব্যের নিন্দা করেছেন।

আলজাজিরার খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার মেরিল্যান্ড অঙ্গরাজ্যের ইসলামিক সোসাইটি অব বাল্টিমোর মসজিদে যান মার্কিন প্রেসিডেন্ট ওবামা। ওই সময় তিনি মুসলিম প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে ওবামা বলেন, ‘প্রায়ই যুক্তরাষ্ট্রের মুসলমানরা লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে, তাঁদের দোষারোপ করা হচ্ছে। একজনের বিশ্বাসকে আক্রমণ করা মানে হচ্ছে সবার বিশ্বাসকে আঘাত করা। মার্কিন মুসলমান জনপ্রিয় ক্রীড়াবিদ, ব্যবসায়ী ও সেনাসদস্যদের উদ্দেশে কথা বলার সময় ওবামা বলেন, আমরা মুসলমানদের বিরুদ্ধে অমার্জনীয় রাজনৈতিক বাগাড়ম্বর শুনেছি।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজনীতিক মুসলিমবিদ্বেষী উসকানিমূলক বক্তব্য দেওয়ার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট ওবামা মসজিদ পরিদর্শন করলেন।

ওবামা বলেন, মার্কিনিদের ধর্মান্ধতার বিরুদ্ধে ও সত্যের সঙ্গে সব সময় থাকতে হবে।

গত বছর ডিসেম্বরে ক্যালিফোর্নিয়ার সান বার্নারডিনোতে এক মুসলিম দম্পতির গুলিতে ১৪ জন নিহত হন।এ ঘটনার পর এক প্রতিক্রিয়ায় রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প মুসলমানদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেন। তিনি বলেন, মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া উচিত।

এরপর ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট ওবামা রাজনীতিকদের এ ধরনের বক্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানান। মার্কিন প্রেসিডেন্ট ওবামা বিভিন্ন দেশে সফরের সময় মসজিদ পরিদর্শন করেছেন। তবে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে এবারই তিনি যুক্তরাষ্ট্রে প্রথম মসজিদ পরিদর্শন করলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com