যুবলীগের সম্মেলনে বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন ভারতের শুভমিতা

প্রকাশিত: ১:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯

যুবলীগের সম্মেলনে বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন ভারতের শুভমিতা

সুরমা মেইল ডেস্ক : যুবলীগের ৭ম কংগ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সম্মেলনে উদ্বোধনী সংগীত হিসেবে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন ভারতের নন্দিত সংগীতশিল্পী শুভমিতা।

 

শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

শুভমিতার গানের সঙ্গে ছিল দলীয় নৃত্য। ভিডিওসহ কোরিয়গ্রাফি প্রদর্শন করা হয়েছে। গানের ভিডিও নির্মাণ করেছেন আমিরুল ইসলাম এবং কোরিয়গ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ এবং লিখন রায়।

 

‘দেখো তোমার জন্যে বাংলার আকাশে গাঙচিল উড়ে যাই/ দেখো তোমার জন্যে রংতুলিতে কত শিশু ছবি এঁকে যাই / টুঙ্গিপাড়ার সেই মেঠোপথ ধরে সবুজের বুক চিরে/ আবার এসো পিতা সেই মধুমতি নদীর তীরে / এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং। সুর করেছেন যাদু রিছিল এবং সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

 

গীতিকার সুজন হাজং বলেন, আমি এই গানে বঙ্গবন্ধুর শৈশবের সেই দুরন্ত ছুটে চলা স্মৃতি বিজড়িত টুঙ্গিপাড়া এবং মধুমতি নদীর কথা বলেছি। আমাদের নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু‌ একজন স্বপ্নের বীরপুরুষ। যেখানে সংগ্রাম সেখানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু একটি আদর্শের নাম, একটি চেতনার নাম। যুবলীগের কংগ্রেসে আমার লেখা এই গানটি উদ্বোধনী সংগীত হিসেবে প্রচারিত হওয়ায় আমি গর্বিত এবং অনুপ্রাণিত।

 

সুজন হাজং জানান, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ এ্যালবামে স্থান পাবে। সেখানে সার্কভুক্ত ছয়টি দেশের আটজন শিল্পীর কণ্ঠে গানের এ্যালবাম মুজিব বর্ষে প্রকাশিত হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com