রংমহল টাওয়ার ব্যবসায়ীদের দোকান ভাড়া মওকুফের আহবান

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, জুন ২, ২০২০

রংমহল টাওয়ার ব্যবসায়ীদের দোকান ভাড়া মওকুফের আহবান

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৬৬ দিন বন্দ থাকার পর স্বাস্থ্য সুরক্ষা মেনে গত রোববার থেকে চালু হয়েছে সিলেটের ছোট-বড় প্রায় সকল মার্কেট। এদিকে, করোনাভাইরাস ঠেকাতে শারীরিক দূরত্ব নিশ্চিতে সারাদেশের ন্যায় সিলেটেও কাজ করছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলায় রক্ষায় দায়িত্বরতরা।

 

অপরদিকে, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়েছেন সিলেট নগরের রংমহল টাওয়ারের ব্যবসায়ীরা। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা দু:শ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছেন। তাদের এই ক্ষতির কথা বিবেচনায় নিয়ে সকল দোকান মালিকদের তিন (মার্চ, এপ্রিল ও মে) মাসের দোকান ভাড়া মওকুফের জন্য আহবান জানিয়েছেন রংমহল টাওয়ার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক হাফিজ সুলতান আহমদ খান।

 

যদিও সুলতান খান তাঁর মালিকানাধীন দোকানগুলোর দুই মাসের দোকান ভাড়া মওকুফ’র ঘোষণা দিয়েছেন অনেক আগেই।

 

সোমবার (০১ জুন) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সুলতান খান এ আহবান জানান।

 

তিনি জানান, এই ক্রান্তিলগ্নে মানবিক চিন্তা করে আমি মার্কেটের আমার মালিকানা দোকানের ভাড়া এবং আমার কলোনীর দুই মাসের ভাড়া মওকফ করেছি দিয়েছি। আশা করবো আমার মতো অন্য যারা দোকানের মালিক রয়েছেন সবাই দোকান ভাড়া মওকফ করবেন।

 

মার্কেট ব্যবসায়ীরা বলেন, লকডাউনে দীর্ঘদিন ব্যবসা বন্দ থাকায় বর্তমানে ব্যবসার শোচনীয় অবস্থা বিরাজ করছে। এই করোনাকালে মানুষ ঘর থেকে বের হচ্ছে না। আগামী  দু’এক মাস ব্যবসা এভাবেই চলবে। আর আমরা দোকানের ভাড়া নিয়ে চিন্তিত। এই সংকটময় সময়ে মানবতার তাগিদে দোকান মালিকদের এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়ে তিন মাসের জন্য ভাড়া মওকুফ করতে হবে।

 

প্রসঙ্গত, গত শনিবার (৩০ মে) দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে করোনাভাইরাস পরিস্থিতিতে মধ্যবিত্তদের আয় কমে যাওয়ায় ছয় মাসের বাড়ি ভাড়া ও ব্যবসা প্রতিষ্ঠানের ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

ওই সময় মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাস ও লকডাউনের কারণে মানুষ এখন প্রায় ঘরবন্দি। মধ্যবিত্ত পরিবারগুলোর আয় এখন প্রায় শূণ্যের কোটায়।

 

“করোনা ভাইরাসের থাবায় যখন জনজীবন থমকে দাঁড়িয়েছে, তখন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে দুর্বিষহ দিন কাটাচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। আর এই সময় তাদের জন্য আরো সমস্যা হয়ে উঠেছে দোকান ভাড়ার টাকা।”

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com