রাকিব হত্যায় দুইজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৫

রাকিব হত্যায় দুইজনের মৃত্যুদণ্ড
rakib
সুরমা মেইলঃ খুলনায় আলোচিত শিশু রাকিব হত্যা মামলার রায়ে দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন: শরিফুল ইসলাম ও মিন্টু খান। অপর আসামি বিউটি বেগম বেকসুর খালাস পেয়েছেন।

আজ রবিবার খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন।এতো দ্রুততম সময়ে শিশু হত্যা মামলার রায়ের মধ্যদিয়ে বাংলাদেশ বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে আসার পাশাপাশি শিশু অধিকারের জায়গাটি আরও দৃঢ় হবে।মানুষের মধ্যেও সচেতনা বৃদ্ধি পাবে।

এর আগে বেলা সাড়ে ১১টা ৪৬ মিনিটে খুলনা জেলা কারাগার থেকে মামলার আসামি গ্যারেজ মালিক ওমর শরীফ, তার সহযোগী মিন্টু খান ও শরীফের মা বিউটি বেগমকে খুলনা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়। আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়।

গত ২৯ অক্টোবর এ দিন ঠিক করে আদালত। এর আগে আসামিপক্ষের আইনজীবীরা ফৌজদারী কার্যবিধি ৪২৭ ধারায় আদালতে আবেদন করেন। শুনানিতে তারা, আসামিদের বিরুদ্ধে আনা পরিকল্পিত হত্যার পরিবর্তে অপরিকল্পিত হত্যা ৩০৪ ধারায় বিচারের জন্য যুক্তি উপস্থাপন করেন। উভয়পক্ষের আইনজীবীর শুনানি শেষে আদালত আসামি পক্ষের আবেদন নামঞ্জুর করে।

পরে আসামিদের বিরুদ্ধে এ মামলার চার্জশিটভুক্ত ৩৮ জন সাক্ষীর অভিযোগ আলাদা করে পড়ে শোনানো হয়। তাদের পক্ষে কোনো সাফাই সাক্ষী উপস্থাপন করতে রাজি না হলে যুক্তিতর্ক শুরুর জন্য নির্দেশ দেয় আদালত।

গত ৩ আগস্ট কাজ ছেড়ে দেয়ার অপরাধে শিশু রাকিবকে তার পূর্বের কর্মস্থল শরীফ মটরর্সে ধরে এনে পায়ু পথে বায়ু প্রবেশ করে হত্যা করে গ্যারেজ মালিক শরিফ ও তার সহযোগী মিন্টু। এ ঘটনায় শরিফ, মিন্টু এবং শরিফের মা বিউটি বেগমকে আসামি করে গত ২৫ আগস্ট আদালতে চার্জশিট দেয় পুলিশ।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com