রাতে বৃষ্টির আশঙ্কা, আজ কমবে তাপমাত্রা

প্রকাশিত: ২:১২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২, ২০২০

রাতে বৃষ্টির আশঙ্কা, আজ কমবে তাপমাত্রা

মেইল ডেস্ক : মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপাসাগর পর্যন্ত বিস্তৃত। লঘুচাপের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে রাতে বৃষ্টি হতে পারে। আজ (বৃহস্পতিবার) তাপমাত্রা কমতে পারে। একই সঙ্গে কাল দিনের বেলায় রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে, বলেছে আবহাওয়া অধিদফতর।

 

বুধবার (০১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান। তিনি জানান, যশোর, কুষ্টিয়াসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গা হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকা আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

তিনি আরও জানান, লঘুচাপের প্রভাবে কোথাও কোথাও বৃষ্টি হবে। তবে পঞ্চগড় ও যশোর অঞ্চলের ওপর দিয়ে যে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা কমতে পারে।

 

২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের প্রায় সব বিভাগেই বৃষ্টি হতে পারে। তবে সেই বৃষ্টির পরিমাণ খুব বেশি নয়। হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আগামীকাল সকালের দিকে তাপমাত্রা কমতে পারে।

 

এছাড়া বুধবার শেষ রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com