রাত পোহালেই নির্বাচন সিলেটে নিরাপত্তায় ৬ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৫

রাত পোহালেই নির্বাচন সিলেটে নিরাপত্তায় ৬ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব

BGB

 

সুরমামেইল ডটকম :: নির্বাচনকে অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সিলেটের তিন পৌরসভায় থাকবে কঠোর নিরাপত্তা। সে অনুযায়ী, কর্মপরিকল্পনা হাতে নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঐ তিন পৌরসভা হচ্ছে গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও কানাইঘাট। এ তিন পৌরসভা থেকে ২১ জন প্রার্থী মেয়র পদে লড়ছেন। তন্মধ্যে গোলাপগঞ্জে ৭ জন, জকিগঞ্জে ৬ জন এবং কানাইঘাটে ৮ জন প্রার্থী রয়েছেন।

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) থেকে প্রতিটি পৌরসভায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চলছে।

সূত্র জানায়, সিলেটের তিন পৌরসভায় ৬ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব, ৯ শতাধিক পুলিশ ও ৩ শতাধিক আনসার সদস্য মোতায়েন থাকবে। একইসাথে ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট তিন পৌরসভায় দায়িত্ব পালন করবেন।

সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, পৌরসভা প্রতি পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করবে দুই প্লাটুন করে বিজিবি। সার্বক্ষণিক বিজিবি’র পাশাপাশি আরও একটি প্লাটুন প্রস্তুত রাখা হবে। এ তিন পৌরসভায় এক প্লাটুন করে র‌্যাব মোতায়েন করা হবে। প্রতি কেন্দ্রে থাকবে পুলিশেরে একটি মোবাইল টিম।থাকবেন আনসার বাহিনীর সদস্যরাও।

জয়নাল আবেদীন আরো বলেন, সিলেটের ৩ পৌরসভার প্রতিটিতে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি পৌরসভায় একজন করে অতিরিক্ত জেলা প্রশাসক অবস্থান করবেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com