রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৬

রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে

vv

সুরমা মেইল নিউজ : জীবনের বিনিময় কিংবা রক্ত দিয়ে হলেও রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্রকে যে কোন মূল্যে প্রতিহত করার ঘোষনা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আজ সোমবার বেলা ১২ টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এমন ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।

সংবাদ সম্মেলনে বলা হয়, যেখানে আজ এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিমরাই বহুমাত্রিক সন্ত্রাসের শিকার, আলেমসমাজ ও ধর্মপ্রাণ জনতা উগ্র বর্ণবাদের লক্ষ্যবস্তু, সেখানে শুধুমাত্র সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলামের বিলোপসাধন করলেই সব ধর্মাবলম্বীর ধর্মীয় সমানাধিকার নিশ্চিত হবে এর তো কোনো গ্যারান্টি নেই। তাছাড়া দেশে এত সমস্যা থাকতে রাষ্ট্রধর্মের বিরুদ্ধে ২৮ বছর আগে দায়ের করা একটি পুরনো রিট হঠাৎ করে কেন সচল করতে হবে? ঠিক এই সময়েই বা কেন যখন চারিদিকে গুমোট রাজনৈতিক শূন্যতা বিরাজ করছে।

যখন কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ থেকে দেশি-বিদেশি চক্রের সমন্বয়ে জনগণের কষ্টার্জিত শত শত মিলিয়ন ডলার লোপাট হচ্ছে? একটা ঘটনাকে আরেকটি ঘটনা দিয়ে ধামাচাপা দেয়ার চেষ্টা আমরা তো একের পর এক দেখে আসছি। হঠাৎ আদালতে রিট এবং হাইকোর্টে আগামী ২৭ মার্চ শুনানি নির্ধারণ এসবই খুব দ্রুত ঘটছে। আমরা মনে করি, রাষ্ট্রধর্ম ইস্যুটি ব্যবহার করে সরকার কোনো ধরনের নতুন রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায় কিনা এ ব্যাপারেও দেশের নেতৃস্থানীয় আলেমসমাজ ও তৌহিদি জনতা সজাগ রয়েছে।

আরো বলা হয়, হাইকোর্ট রাষ্ট্রধর্ম বহালের পক্ষে রায় দেবে কি দেবে না সেটা নিয়ে কোনো অনুমান আপাতত করা যাচ্ছে না। কিন্তু হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ ও দেশের আলেম সমাজ এ ব্যাপারে বদ্ধপরিকর যে, কোনোভাবেই রাষ্ট্রধর্ম ইস্যুতে ইসলামবিদ্বেষী কথিত সেকুলার দুষ্টচক্রের কাছে পরাজিত হওয়া যাবে না। প্রাণ ও রক্ত যেকোনো মূল্যে হোক, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানে বহাল রাখার ব্যাপারে সরকারকে বাধ্য করে ইসলামবিদ্বেষী গোষ্ঠীকে পরাভূত করতে হবে। এক্ষেত্রে কোনো আপস বা কুণ্ঠাবোধ চলবে না।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com