রিপোর্টের অপেক্ষায় মাশরাফি, সাকিবেরও ফিটনেস পরীক্ষা

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০

রিপোর্টের অপেক্ষায় মাশরাফি, সাকিবেরও ফিটনেস পরীক্ষা

খেলাধুলা ডেস্ক : হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া মাশরাফি বিন মুর্তজা নভেম্বরে টি-টোয়েন্টি লিগে খেলতে পারবেন কি না নিশ্চিত নয়। পাশাপাশি নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া সাকিব আল হাসানকে পাস করতে হবে ফিটনেস টেস্ট।

 

যথাযথ প্রক্রিয়ার ভেতরে দুই ক্রিকেটারকে নাম তোলা হবে খেলোয়াড় তালিকায়। নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

 

ব্যক্তিগত ফিটনেস ট্রেনিংয়ের সময় চোট পান জাতীয় দলের সাবেক অধিনায়ক। গত ১৮ অক্টোবর মিরপুরের সিটি ক্লাব মাঠে রানিংয়ের সময় পায়ে মাশরাফি আঘাত পান। বিসিবির ডাক্তার ও ফিজিওদের সঙ্গে যোগাযোগ করে স্ক্যান করানোর পরামর্শ পান মাশরাফি। কিন্তু মেয়ে হুমায়রা মুর্তজা ও ছেলে সাহেল মুর্তজা কোভিড পজিটিভ হওয়ায় মাশরফি এখন গৃহবন্দী। এজন্য সিটি স্ক্যানও করানো হয়নি তার। স্ক্যান না করানোয় চোট কোন অবস্থায় আছে নিশ্চিত নন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

 

সোমবার তিনি বলেন, আমরা মাশরাফিকে স্ক্যান করানোর পরামর্শ দিয়েছিলাম। কিন্তু তিনি বাসা থেকে বের হতে পারছেন না এখন। একটু সময় দিতে হবে তাকে। তবে শুনেছি তার ব্যথা কমে আসছে।

 

কিন্তু টুর্নামেন্ট শুরুর আগে মাশরাফি পুরোপুরি সুস্থ হবে কিনা নিশ্চিত করে বলতে পারছেন না কেউ।

 

নির্বাচক হাবিবুল বাশার বলেন, শুনেছি ৭ বা ৮ তারিখ মাশরাফির স্ক্যান করাতে পারে। সেটি পেলে চিকিৎসরা পরবর্তী ধাপে যাবে। হাতে সময় আছে। ফিটনেস ঠিক হয়ে গেলে খেলতে সমস্যা থাকার কথা না।

 

আইসিসির নিষেধাজ্ঞা শেষ করে দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন সাকিব আল হাসান। ঘরোয়া এ টুর্নামেন্ট দিয়ে সাকিব আবার ক্রিকেটে ফিরবেন। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েই সাকিবকে খেলতে হবে এ টুর্নামেন্ট।

 

হাবিবুল বাশার সাকিবকে নিয়ে বলেন, সবার জন্য বিসিবির একই সিদ্ধান্ত। সাকিবকেও প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে। শুনেছি তার ফিটনেস বেশ ভালো আছে। এটা অবশ্যই তাকে এগিয়ে রাখবে।

 

টি-টোয়েন্টির জন্য তৈরি করা হয়েছে ৭৫ জনের খসড়া তালিকা। জাতীয় দলের পুল, এইচপি, অনূর্ধ্ব-১৯ ও প্রথম শ্রেণির ক্রিকেটারদের রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com