লন্ডন ব্রিজে ছুরি হাতে ২ জনকে হত্যার পর পুলিশের গুলিতে যুবক নিহত

প্রকাশিত: ১২:৫৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯

লন্ডন ব্রিজে ছুরি হাতে ২ জনকে হত্যার পর পুলিশের গুলিতে যুবক নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের রাজধানী লন্ডন নগরীর লন্ডন ব্রিজ এলাকায় ছুরি হাতে কয়েকজনের ওপর হামলার পর একজনকে গুলি করে হত্যা করেছে ব্রিটিশ পুলিশ।

 

স্থানীয় সময় শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরে ঘটনাস্থলে নিহত হামলাকারী একটি ভুয়া বিস্ফোরকের ডিভাইস পরেছিলেন বলে পুলিশ জানিয়েছে।

 

টুইটারে পোস্ট করা ভিডিওতে লন্ডন ব্রিজের এক পাশে কয়েকজন পথচারী এক ব্যক্তিকে ধরে মাটিতে ফেলে দিচ্ছেন বলে দেখা যায়। একজন পুলিশ কর্মকর্তা সেখানে এসে ওই পথচারীদের সরে যাওয়ার ইঙ্গিত করেন এবং ওই ব্যক্তিকে গুলি করেন।

 

পরে এক সংবাদ সম্মেলনে লন্ডন মেট্রোপলিটন পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক বলেন, লন্ডন ব্রিজে ছুরি হামলায় দুজন নিহত এবং তিনজন আহত হয়েছে। এছাড়া সন্দেভাজন ব্যক্তিও পুলিশের গুলিতে নিহত হয়েছে। ২৮ বছর বয়সি ওই ব্যক্তির নাম ওসমান খান।

 

ব্রিটেনের কাউন্টার-টেরোরিজম পুলিশের প্রধান নেইল বসু জানিয়েছেন, ঘটনা সম্পর্কে এখনও সব বিষয় স্পষ্ট নয়। কে বা কারা কেন এই হামলা চালিয়েছে, তা খুঁজে বের করতে সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

 

ঘটনার পরপর বন্ধ হওয়া লন্ডন ব্রিজ স্টেশন ও টিউব কয়েক ঘণ্টা পর চালু করা হয়। তবে ট্রেন সেবা চালু হতে সময় লাগবে, সেখানে সূচি পরিবর্তন বা কোনো কোনো ট্রেনের যাত্রা বাতিল হতে পারে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

 

এদিকে, লন্ডনে এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে নেদারল্যান্ডের রাজধানী হেগের প্রধান মার্কেট স্কয়ারের একটি ডিপার্টমেন্টাল স্টোরে ছুরিকাঘাতে অন্তত তিনজন আহত হয়েছেন। এই হামলার উদ্দেশ্য সম্পর্কে কোনো ধারণা দিতে পারেনি ডাচ পুলিশ।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com