লবণ কাণ্ড: গোয়াইনঘাট-ছাতকে প্রশাসনের অভিযানে জরিমানা

প্রকাশিত: ২:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

লবণ কাণ্ড: গোয়াইনঘাট-ছাতকে প্রশাসনের অভিযানে জরিমানা

গোয়াইনঘাট ও ছাতক প্রতিনিধি : লবণের দাম বেড়ে যাচ্ছে এমন গুজব ছড়িয়েছে সিলেটের গোয়াইনঘাট ও সুনামগঞ্জের ছাতকে। এই গুজবকে পুঁজি করে লবণের দাম বাড়িয়ে দিয়ে একশ্রেণীর ব্যবসায়ীরা। এমন গুজব ঠেকাতে দ্রুত মাঠে নামে প্রশাসন।

 

সোমবার (১৮ নভেম্বর) রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত পাল উপজেলার রাধানগর, জাফলং, মামার দোকান, মোহাম্মদপুরের বিভিন্ন মুদি দোকানে অভিযান চালান।

 

অভিযানকালে লবণের অতিরিক্ত মুল্য আদায়ের দায়ে রাধানগরে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, মোহাম্মাদপুরে দুই প্রতিষ্ঠানকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ইউএনও বিশ্বজিত পাল বলেন, ‘লবণ নিয়ে যারা গুজব ছড়াচ্ছে তাদের প্রতিহত করুন। বাংলাদেশে কোথাও লবণের সংকট নেই। কোথাও ব্যবসায়ী কর্তৃক লবণের কৃত্রিম সংকট সৃষ্টি করা হলে তাৎক্ষণিক বিষয়টি প্রশাসন ও পুলিশের নজরে আনুন। যারা লবণের ব্যাপারে গুজব ছড়িয়ে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির মুখোমুখি করা হবে।’

 

এসময় গোয়াইনঘাটের সহকারী কমিশনার ( ভূমি) লুসিকান্ত হাজং, গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, ওসি (তদন্ত) হিল্লোল রায়সহ পুলিশ সদস্যরা উপস্হিত ছিলেন।

 

এদিকে, ছাতকে বেশি দামে লবণ বিক্রির অপরাধে ২ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল।

 

তিনি জানান, সন্ধ্যায় ছাতক বাজারে বেশি দামে লবণ বিক্রি হচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে আলী ট্রেডার্সকে ১০ হাজার ও নিতাই স্টোরকে ১০ হাজার টাকা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় এ অর্থ দণ্ড প্রদান করা হয়।

 

বাজারে লবণের ঘাটতি নেই। গুজবে কান দিয়ে বেশি দামে লবণ কিনবেন না। বাজার স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসন সর্বদা সজাগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com