লোভাছড়া কোয়ারীতে ইউএনও’র অভিযান: কোটি টাকার মেশিন ধ্বংস

প্রকাশিত: ৫:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৯

লোভাছড়া কোয়ারীতে ইউএনও’র অভিযান: কোটি টাকার মেশিন ধ্বংস

কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারীতে অভিযান চালিয়ে যন্ত্রপাতি ধ্বংস করা হচ্ছে।

 

কানাইঘাট প্রতিনিধি : সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লোভাছড়া পাথর কোয়ারীতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার পাথর উত্তোলনের মেশিনারী যন্ত্রপাতি ধ্বংস করা হয়েছে।

 

জানা যায়, মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টা থেকে দিনব্যাপী কোয়ারীতে ইজারার শর্ত লংঘন করে বড় বড় গর্ত করে যান্ত্রিক বাহনের সাহায্যে পাথর উত্তোলনের দায়ে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ বারিউল করিম খান।

 

এ সময় থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার জাহিদসহ একদল পুলিশের উপস্থিতিতে কোয়ারীর বড়গ্রাম এলাকা হতে মুলাগুল বাজার পর্যন্ত অভিযান চালান নির্বাহী কর্মকর্তা।

 

ইউএনও পাথর উত্তোলনের প্রতিটি গর্তে অভিযান চালিয়ে ২৬টি শেলোমেশিন, ৭টি এক্সেভেটর, ৩টি ফেলোডার ও ১টি ট্রাক্টর আগুনে পুড়িয়ে ধ্বংস করে পুলিশ।

 

এদিকে, কোয়ারীতে প্রশাসনের অভিযানের সংবাদ পেয়ে ব্যবসায়ীরা তাদের পাথর উত্তোলনের যান্ত্রিক বাহনগুলো সেখান থেকে সরিয়ে ফেলেন।

 

ইজারার শর্ত অমান্য করে পাথর উত্তোলনের দায়ে এ অভিযান পরিচালনা করে প্রায় কোটি টাকার পাথর উত্তোলনের যান্ত্রিক চালিত যন্ত্রপাতি ধ্বংস করা হয়েছে সত্যতা নিশ্চিত করে ইউএনও বারিউল করিম খান জানিয়েছেন, এভাবে যদি আর কেউ পাথর উত্তোলন করে তা হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। লোভাছড়ার প্রাকৃতিক পরিবেশ রক্ষার স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

তবে কোয়ারীর ইজারাদার মোস্তাক আহমদ পলাশ জানিয়েছেন, তিনি কোয়ারী থেকে পাথর উত্তোলনের সাথে জড়িত সবাইকে ইজারার সকল নিয়ম-কানুন মেনে পাথর উত্তোলনের কঠোর নির্দেশনা দিয়েছেন। যারা ইজারার শর্ত লংঘন করে পাথর উত্তোলন করবে তাদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিলে আমাদের কোন ধরনের আপত্তি থাকবে না।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com