শক্তিশালী নৌবাহিনী প্রতিষ্ঠা করা বঙ্গবন্ধু স্বপ্ন ছিল

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৫

শক্তিশালী নৌবাহিনী প্রতিষ্ঠা করা বঙ্গবন্ধু স্বপ্ন ছিল
PMF1-1422794642

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

সুরমা মেইল. ডেস্ক : শক্তিশালী নৌবাহিনী প্রতিষ্ঠা করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল। দেশের সমুদ্র সম্পদ রক্ষায় ছয় দফাতেও ঢাকায় নৌবাহিনী সদর দফতর স্থাপনের দাবি তুলেছিলেন তিনি।

বুধবার (২৩ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের পতেঙ্গায় বাংলাদেশ নেভাল একাডেমিতে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে বক্ত‍ৃতাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি শক্তিশালী নৌ বাহিনী প্রতিষ্ঠা করা। স্বাধীনতার পর ১৯৭৪ সালে জাতির পিতা একটি শক্তিশালী নৌ বাহিনী প্রতিষ্ঠার প্রয়োজন মনে করেছিলেন। দেশের সমুদ্র সম্পদ রক্ষায় ছয় দফাতেও ঢাকায় নৌ বাহিনী সদর দফতর স্থাপনের দাবি তুলেছিলেন তিনি। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শান্তিকামী মানুষের নেতা।

সমুদ্র সম্পদের গুরুত্ব তুলে ধরে শেখ হাসিনা বলেন, সমুদ্র পথে বাণিজ্য ছাড়াও সামুদ্রিক সম্পদ রক্ষা, আহরণ এবং বাণিজ্যে ব্যবহার করা নৌবাহিনীর দায়িত্ব। স্বাধীনতা যুদ্ধেও নৌবাহিনীর গৌরবের ইতিহাস রয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাসেও এ বাহিনী মর্যাদার জায়গা করে নিয়েছে।

এর আগে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে যোগ দিতে সকাল পৌনে ১১টায় হেলিকপ্টারে চট্টগ্রামে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com