শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৫

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

sroddha_94570

সুরমা মেইল. ডেস্ক : মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আজ সোমবার ভোররাত থেকেই বুদ্ধিজীবী স্মৃতিসৌধে নামে লাখো মানুষের ঢল।

আজ সকাল ৮টা ১ মিনিটে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী একসঙ্গে বেদীতে ওঠেন। এরপর প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান।

এরপর ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রধান হিসেবে শীর্ষ নেতাদের নিয়ে সকাল ৮টা ৫ মিনিটে আবারও শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া শহীদে বেদীতে শ্রদ্ধা জানান। তাদের পর ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা একে একে শ্রদ্ধা জানানোর পর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।

সকাল সোয়া ১০টার পর দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে  শ্রদ্ধা জানান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এসময় তার সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের একান্ত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে নেমেছে বিভিন্ন শ্রেনি পেশার মানুষের ঢল।শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শোকের প্রতীক কালো পোশাক পরে এসেছেন সবাই। সবার হাতে ফুল ও তোড়া।

ঢাকা বিশ্ববিদ্যায় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানাতে লাইনে দাড়িয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com