শাবিপ্রবিতে জাতীয় মহাকাশ উৎসব রবিবার

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৬

শাবিপ্রবিতে জাতীয় মহাকাশ উৎসব রবিবার
shahjalal-university_93734শাবি সংবাদদাতা :: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথমবারের মত আয়োজন করা হয়েছে জাতীয় মহাকাশ উৎসব। ডিজায়ার গ্লান্স ইনক আয়োজিত এ উৎসব আগামীকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। এতে সহযোগী হিসেবে থাকছে শাবির বিজ্ঞান বিষয়ক সংগঠন সাস্ট সায়েন্স এরেনা।
মহাকাশ নিয়ে প্রচারের লক্ষ্যে সারাদেশের মত সিলেট অঞ্চলেও মহাকাশ উৎসবের আয়োজন করা হচ্ছে বলে জানান আয়োজকরা। তারা আরো জানান, এ আয়োজনে থাকছে ডকুমেন্টারি শো, অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াড, মহাকাশ বিষয়ক প্রশ্নোত্তর পর্ব, স্টারগেজিং এবং এস্ট্রোনোমি বিষয়ক আড্ডা ইত্যাদি।
আর অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডের জন্য দুটি ক্যাটাগরি থাকবে। ক্যাটাগরি ‘এ’-তে কলেজ পর্যায়ের প্রথম, দ্বিতীয় বর্ষ ও এইচএসসি পরীক্ষার্থী এবং ক্যাটাগরি ‘বি’-তে বিশ্ববিদ্যালয় (প্রথম থেকে চতুর্থ বর্ষ) পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নেবে।
উৎসবের জন্যে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। টিকিট প্রাপ্তিস্থান শাবি লাইব্রেরি বিল্ডিংয়ের সামনে। এছাড়াও আগ্রহীদের জন্যে স্পট রেজিস্ট্রেশন থাকছে। যে কোনো প্রয়োজনে যোগাযোগ করা যাবে ০১৯৬৭৯৭১০০২ -এ নাম্বারে।
সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com