শাবিপ্রবিতে ২৩ শিক্ষককে বিশেষ সম্মাননা

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

শাবিপ্রবিতে ২৩ শিক্ষককে বিশেষ সম্মাননা

শাবিপ্রবি প্রতিনিধি :
শিক্ষকতা ও প্রশাসনিক দায়িত্বে থাকাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২৩ জন শিক্ষককে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মঙ্গলবার (১১ জানুয়ারি) দিনব্যাপী এক অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। শাবিপ্রবি শিক্ষক সমিতির প্রথমবারের মতো আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

সম্মাননাপ্রাপ্ত শিক্ষকদের অবদান ও তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শুরু থেকে এখন পর্যন্ত শিক্ষা, গবেষণা ও অবকাঠামোগত উন্নয়নে তাদের অবদান অনেক। তাদের অবদানের ফলেই আজকে আমাদের এই অবস্থান। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. সদরুউদ্দীন আহমেদ চৌধুরী, ড. জাফর ইকবালসহ তাদের দক্ষতা ও সঠিক কর্মপরিকল্পনার কারণেই শুরুতে শাবিপ্রবির ভিত্তিটা সুন্দরভাবে তৈরি হয়েছে।

 

তিনি বলেন, আমার এখানে আসার অন্যতম কারণ হচ্ছে এই বিশ্ববিদ্যালয়ের সুনাম। শিক্ষা, গবেষণা ও কর্মক্ষেত্রে দেশ-বিদেশে শাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীদের অনেক সুনাম রয়েছে।

 

তিনি আরো বলেন, আমরা অনেক চেষ্টা করে সরকারের কাছ থেকে মেগা প্রকল্পের বাজেট নিয়ে এসেছি। এ প্রকল্প বাস্তবায়ন হলে দেশের মধ্যে অন্যতম সুন্দর ও দৃষ্টিনন্দন বিশ্ববিদ্যালয় হবে শাবিপ্রবি। দূর হবে অনেক সংকট। শিক্ষা, গবেষণা ও অবকাঠামো উন্নয়নসহ সবদিক থেকে শাবিপ্রবি হবে রোল মডেল। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতিতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

 

অনুষ্ঠানে সংবর্ধনা পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ১৪ জন শিক্ষক। তারা হলেন- অধ্যাপক ড. মিরাজ উদ্দিন মন্ডল, অধ্যাপক ড. খলিলুর রহমান, অধ্যাপক ড. এমাদ উদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন, অধ্যাপক নাজমুল আসহাব, অধ্যাপক ড. মো. আব্দুল হাই চৌধুরী, অধ্যাপক ড. রেজাই করিম খন্দকার, অধ্যাপক ড. ইয়াসমীন হক, অধ্যাপক ড. সুশান্ত কুমার দাস, অধ্যাপক ড. এম হাবিবুল আহসান, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, অধ্যাপক ড. কামাল আহমদ চৌধুরী, অধ্যাপক ড. আতী উল্লাহ ও অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস।

 

এছাড়া বিশেষ সম্মাননা পেয়েছেন ৯ জন শিক্ষক। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. সদরুউদ্দীন আহমেদ চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক, অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, অধ্যাপক ড. বজলুল মুবিন চৌধুরী, অধ্যাপক ড. গৌরাঙ্গ দেব রায়, সাবেক উপাচার্য অধ্যাপক মো. হাবিবুর রহমান, অধ্যাপক ড. এমএ রকীব, অধ্যাপক ড. সিরাজুল ইসলাম মিয়া ও অধ্যাপক ড. মাকসুদুল বারী।

 

অনুষ্ঠানে অনুপস্থিত ও মরনোত্তর সম্মাননা পাওয়া শিক্ষকদের পক্ষে তাদের স্বজনরা স্মারক গ্রহণ করেন।

 

শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাসের সভাপত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- শাবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিলেট নর্থ-ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন ও সোনালী ব্যাংকের জিএম জামান উদ্দিন।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন যৌথভাবে সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা ইসলাম ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মহিবুল আলম।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com