শাহপরান থানার ওসি প্রত্যার, সিলেট ছাত্রলীগের মিষ্টি বিতরণ

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৬

শাহপরান থানার ওসি প্রত্যার, সিলেট ছাত্রলীগের মিষ্টি বিতরণ

2016_03_10_09_04_17_7gGu6wdpfO3XMMoL4TN5pUSqXaNkFW_original
সুরমা মেইল নিউজ : সিলেট ছাত্রলীগের আলটিমেটামের পর শাহপরান (রহ) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন চৌধুরী ও ওসি (তদন্ত) মনিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

ওসি নিজাম উদ্দিন চৌধুরীকে স্থানান্তর করা হয়েছে ডিবিতে। নতুন ওসির দায়িত্ব পেয়েছেন শাহজালাল মুন্সি। তার সর্বশেষ কর্মস্থল ছিল সিলেট সিটিএসবিতে। বুধবার (৯ মার্চ) এক আদেশে তাদেরকে এ রদবদল করা হয় বলে জানিয়েছেন সিলেট জেলা (দক্ষিণ) সহকারী পুলিশ সুপার বাসুদেব।

উল্লেখ্য, সিলেট এমসি কলেজে আধিপত্য বিস্তার নিয়ে গত সোমবার বেলা ১টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু ও বর্তমান সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী অনুসারীদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষ একে-অপরকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলিও ছোড়ে। এ ঘটনায় হিরণ মাহমুদ নিপু অনুসারী ছাত্রলীগ কর্মী রুবেল নামের একজন বাদী হয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীসহ ১৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

এর প্রতিবাদে রায়হান অনুসারীরা গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে টিলাগড় পয়েন্ট থেকে মিছিল বের করেন। এ সময় তামাবিল সড়কে টায়ার জ্বালিয়ে প্রায় এক ঘণ্টা অবরোধ ও বিক্ষোভ করে তারা। পরে এক সংক্ষিপ্ত সমাবেশ থেকে সিলেট জেলা সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীসহ দলীয় নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও শাহপরান থানার ওসি নিজাম উদ্দিন চৌধুরীকে ৭২ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের আল্টিমেটাম দেয় ছাত্রলীগের নেতারা।

সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আলী হোসেন, সহ-সভাপতি সুলেমান হোসেন চৌধুরী ও যুগ্ম-সাধারণ সম্পাদক জুবের খান প্রমূখ।

ছাত্রলীগের আল্টিমেটামের ৭২ ঘণ্টার মধ্যেই বুধবার রাতে পুলিশের ওই দুই কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। ওসি প্রত্যাহারের সংবাদ পেয়ে বুধবার (৯ মার্চ) রাত ৯টায় নগরীর টিলাগড় পয়েন্টে জড়ো হয়ে তারা পরস্পরকে মিষ্টিমুখ করান। এ সময় জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আলী হোসেন, সোলেমান চৌধুরী, যুগ্ম সম্পাদক অসীম কান্তি ধর, জুবের আহমদ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান রহমান, দপ্তর সম্পাদক ফাহিম শাহ, আদিরাজ উজ্জ্বল, শওকত হাসান, মনির মেহেদী, উজ্জ্বল, শাকিল, উমর, শিপন, সোহেল, বাপ্পী প্রমূখ উপস্থিত ছিলেন।

সিলেট এমসি কলেজে আধিপত্য বিস্তার নিয়ে গত সোমবার দুপুরে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্ত করতে সিলেটে আসছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতারা। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এ তথ্য নিশ্চিত করে বলেছেন, সিলেটের এ ঘটনায় ছাত্রলীগের যে বা যার বিরুদ্ধে জড়িত থাকার প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। এর লক্ষ্যেই কেন্দ্র থেকে তদন্ত কমিটি পাঠানো হচ্ছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) তদন্ত কমিটি সিলেটে পৌঁছাবে এবং দুইদিন ওই ঘটনার তদন্তে কাজ করবে। তদন্ত শেষে আগামী শনিবার কেন্দ্রের কাছে তদন্ত রিপোর্ট জমা দেবেন ওই নেতারা। তদন্ত কমিটির দেয়া রির্পোটের মাধ্যমেই জড়িতদের শনাক্ত করা হবে এবং পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান জাকির হোসাইন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com