শিক্ষা খাতে গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার : পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ২:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৯

শিক্ষা খাতে গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার : পরিকল্পনা মন্ত্রী

নবীগঞ্জ প্রতিনিধি : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা খাতকে গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে যুগান্তকারী সকল উদ্যোগ বান্তবায়ন করছে।

 

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত ‘শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

মন্ত্রী এম এ মান্নান বলেন, উন্নয়নের ধারাবাহিকতায় ইনাতগঞ্জ উচ্চবিদ্যালয়ে পাঁচ তলা বিশিষ্ট ভবন নির্মাণের ঘোষণা দিয়ে তিনি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান।

 

তিনি বলেন, সিলেট বিভাগের উন্নয়নের জন্য পাঁচশত কোটি টাকা আছে। এসব টাকার একটি অংশ জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে ব্যয় করা হয়েছে এবং বাকি টাকা বিভাগের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে ব্যয় করা হবে।

 

পরিকল্পনা মন্ত্রী ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে আসার পর প্রশাসনের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এর আগে তিনি বিদ্যালয়ে প্রতিষ্টিত জাতির জনক বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন।

 

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ, সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য জয়া সেন গুপ্ত, সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য মুহিবুর রাহমান মানিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রাহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী প্রমুখ।

 

মন্ত্রী এম এ মান্নান অনুষ্ঠান শেষে উপজেলার কাজীরবাজার মাদ্রাসা কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com