সকলের সহযোগিতায় বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত লায়েক উদ্দিন

প্রকাশিত: ১:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১

সকলের সহযোগিতায় বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত লায়েক উদ্দিন

সিলেট : মরণব্যাধি ক্যান্সার রোগী মোঃ লায়েক উদ্দিন (৪৯) চিকিৎসার সাহায্যের জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরে বাঁচার জন্য আকুতি জানিয়েছেন। লায়েক উদ্দিন পূর্বে ছিলেন পেশায় সিলেট জেলা বারে এডভোকেট সজিব আহমদের আইনজীবী সহকারী। পরবর্তীতে সিলেট নগরীর দক্ষিণ সুরমা কদমতলী আজাদ মার্কেটে লায়েক স্ন্যাকবারের দোকান ছিল। অসুস্থতার কারণে সে সব পেশা-ব্যবসা গুটিয়ে কর্মহীন অবস্থায় পথ চেয়ে বসে রয়েছেন ক্যান্সার রোগী লায়েক উদ্দিন।

 

২০২০ সালে বিশিষ্ট চিকিৎসক ডাঃ আজিজুল হক মানিক এর চিকিৎসায় পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে লায়েক উদ্দিনের গলায় ক্যান্সার রোগ সনাক্ত হয়। এরপর থেকে তিনি সিলেট নগরীর নিরাময় ক্লিনিকসহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। বর্তমানে তিনি রোগ বিশেষজ্ঞ ডাক্তার সরদার বনিউল আহমদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

 

২১ দিন পর পর ক্যান্সার রোগী লায়েক উদ্দিনকে ক্যামো থেরাপী দিতে প্রতি ধার্য্য তারিখে ২৫ হাজার টাকা গুণতে হয়।

 

নিম্নবিত্ত পরিবারের রোগী লায়েক উদ্দিন এখন নিঃস্ব নিরুপায় হয়ে এই রোগের চিকিৎসার ব্যয়ভার মেটানো তার পক্ষে সম্ভব না হওয়ায় সমাজের দানশীল মানবতাবাদী বিত্তশালী দেশ-বিদেশের ভাই-বোনের কাছে তাকে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

 

লায়েক উদ্দিন দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার কুচাই ইউনিয়নের শ্রীরামপুরের পশ্চিম সুলতানপুর গ্রামের মৃত মোঃ জমশেদ আলীর পুত্র। লায়েক উদ্দিনের গলায় ক্যান্সার রোগ-জীবাণু বেধে ফেলায় ঠিকমত কথাবার্তা বলতে পারেন না। লায়েকের স্ত্রী সুমাইয়া আক্তার সুজি (৩০) সংসারে তারা ১ ছেলে ১ মেয়ের জনক। মেয়ে সিরাজ উদ্দিন একাডেমীতে ৬ষ্ঠ শ্রেণিতে আর ছেলে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে অধ্যয়নরত।

 

উপার্জন অক্ষম অসহায় ক্যান্সার রোগী লায়েক উদ্দিন স্বপ্ন দেখেছিলেন তার আগের মত পেশা চালিয়ে জীবিকা নির্বাহ করবেন। কিন্তু সে দিবা স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে যায় ক্যান্সর রোগ ধরাপড়ার কারণে। মোঃ লায়েক উদ্দিনের কাছে সাহায্য পাঠাবার ঠিকানা- পূবালী ব্যাংক লিমিটেড, কদমতলী শাখা, সিলেট। হিসাব নং- ৩৫৯০১০১০৯১৮১২, বিকাশ নং- ০১৭২৫ ১০৯৪৩১।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com