সন্ধ্যায় ভারত-শ্রীলংকা মুখোমুখি

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, মার্চ ১, ২০১৬

সন্ধ্যায় ভারত-শ্রীলংকা মুখোমুখি

full_1089483276_1455972534

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে জিতে দারুণ ফুরফুরে মেজাজে ভারত। অপরদিকে বাংলাদেশের কাছে হেরে চাপে শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় একরকম নিশ্চিত তাদের। আজ মঙ্গলবার মুখোমুখি হচ্ছে ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তবে ম্যাচের আগে উভয় দলের দুঃচিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ইনজুরি সমস্যা।

শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গার হাঁটুর সমস্যা আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে। ফলে টুর্নামেন্টেই তার খেলা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। সাবধানী লঙ্কানরা তাই বাংলাদেশের বিপক্ষে তাকে মাঠে নামাননি।

ইনজুরি আতঙ্কে ভুগছে ভারতীয় শিবিরও। পিঠে আঘাত নিয়েই খেলছেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইনজুরির কারণে অধিকাংশ সময় অনুশীলন করেননি ধোনি। আর পাকিস্তানের বিপক্ষে মাঠেই নামেননি শিখর ধাওয়ান। এ তালিকায় নতুন যুক্ত হয়েছে ইনফর্ম ব্যাটসম্যান রোহিত শর্মার নাম। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পেসার মোহাম্মদ আমিরের বলে পায়ের আঙ্গুলে আঘাত পেয়েছেন শর্মা। তবে সুসংবাদ এক্সরেতে রোহিতের বড় কোনো সমস্যা ধরা পড়েনি।

দুই দলের পরিসংখ্যানে দারুণ এগিয়ে ভারত। এবছর মোট আটটি টি-২০ ম্যাচের মধ্যে ৭টিতে জয় পেয়েছে ভারত। সম্প্রতি ভারতে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় ভারত। দুই দল এ পর্যন্ত নয়বার মুখোমুখি হয়েছে। আর তাতে ৫-৪ ব্যবধানে এগিয়ে আছে ভারত।

ফর্মে থাকা বিরাট কোহলির ৪৯ রানের সুবাদে পাকিস্তানের বিপক্ষে দারুণ জয়ে পেয়েছে ভারত। তারকা খেলোয়াড় যুবরাজ সিং সে ম্যাচে ধৈর্য্যের পরিচয় দিয়েছেন। ভারতীয় বোলিং বিভাগে দুর্দান্ত ফর্মে ফয়েছেন অভিজ্ঞ আশিষ নেহরা। এ ম্যাচে বিশ্রাম দেয়া হতে পারে। আর তা হলে সুযোগ পেতে পারেন গত এক বছর ধারাবাহিকতার মধ্যে না থাকা ভুবনেশ্বর কুমার। দুই তরুণ তুর্কি হার্দিক পান্ডে ও জসপ্রিত বুমরাহ অসাধারণ পারফরমেন্স করছেন।

পক্ষান্তরে কুমারা সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনের অবসরের পর ব্যাটিং নিয়ে ধুঁকছে শ্রীলঙ্কা। প্রত্যাশা পূরণে বারবার ব্যর্থ হচ্ছেন ম্যাথিউজ-চান্দিমালরা। তবে এ টুর্নামেন্টে ফর্মে আছেন চান্দিমাল। দুই ম্যাচে ৮৭ রান করেছেন তিনি। তবে তাকে সঙ্গ দিতে পারছেন না তেমন কোনো ব্যাটসম্যান। বোলিংয়ে মালিঙ্গা না খেললে নেতৃত্ব দেবেন পেসার নুয়ান কুলাসেকেরা। তবে বোলিংয়ের চেয়ে ব্যাটিংই বেশি ভাবাচ্ছে লঙ্কান শিবিরকে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com