সব শঙ্কা উড়িয়ে দিয়েই পাকিস্তান যাত্রা করলো বাংলাদেশ নারী ক্রিকেটদল

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৫

সব শঙ্কা উড়িয়ে দিয়েই পাকিস্তান যাত্রা করলো বাংলাদেশ নারী ক্রিকেটদল

Women-cricket-pic_1

সুরমা মেইলঃ পাকিস্তানের বিপক্ষে দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে গত সোমবার করাচির উদ্দেশে যাত্রা করেছে নারী ক্রিকেট দল।গতকাল দুপুর ১টা ৩৫ মিনিটে ইকে-২৬৭ ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন সালমা-জাহানারা-পান্না ঘোষরা। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় করাচি বিমানবন্দরে পৌঁছার কথা সালমাদের।
নারী দলের সঙ্গে রয়েছেন বিসিবির চিফ সিকিউরিটি অফিসার মেজর হোসেন ইমাম। এছাড়া সফরে ম্যানেজার হিসেবে রয়েছেন শফিকুল হক হীরা।
এই সফরকে ঘিরে ‘নিরাপত্তা’ শব্দটি বারবার ঘুরে ফিরে আলোচনায় এলেও সব শঙ্কা উড়িয়ে দিয়েই পাকিস্তান যাত্রা করলো নারী দল। যাত্রার আগে বিমানবন্দরে টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘প্রথমদিকে যে ভয়টা কাজ করছিল সেটা এখন আর নেই। ওখানে কী হচ্ছে সেটা নিয়ে আমরা ভাবছি না। যে কোনো দেশের বিপক্ষে খেলতেই আমরা প্রস্তুত আছি। আমরা পাকিস্তানের সঙ্গে ভালো খেলতে চাই। আমাদের পুরুষ দল পাকিস্তানকে সিরিজে হারিয়েছে- এটাকে অনুপ্রেরণা হিসেবে নিচ্ছি।’
দলের পেস বোলার জাহানারা আলম বলেন, ‘ওদের দেশে গিয়ে ওদের হারানো খুব কঠিন হবে। সেই কঠিন কাজটাই আমরা করতে চাই। আমাদের অনুশীলন ভালো হয়েছে। আমরা জিততে চাই। কোনোরকম ভয় আর কাজ করছে না। খেলার দিকেই আমাদের মনযোগ।’
প্রায় এক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে না পারায় ক্রিকেটারদেরও আগ্রহ ছিল পাকিস্তান সফরের ব্যাপারে। দেশটিতে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠিয়ে তার প্রতিবেদনের উপর ভিত্তি করেই পাকিস্তানে দল পাঠানোর সিদ্ধান্ত নেয় বিসিবি। আর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে সিরিজটি খেলে আত্মবিশ্বাস সঞ্চয় করতে চান নারী ক্রিকেটাররা।
টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে নারী ক্রিকেটারদের পাকিস্তান মিশন। আগামীকাল (মঙ্গলবার) পাকিস্তান নারী দলের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ সালমাদের। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ২ অক্টোবর। এরপর ৪ অক্টোবর মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। দ্বিতীয় ও শেষ ওয়ানডে ৬ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে করাচির সাউথ এন্ড ক্লাব মাঠে।
উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার ছয় বছর পর চলতি বছর প্রথম আন্তর্জাতিক দল হিসেবে জিম্বাবুয়ে পাকিস্তানে সফর করে। কোনো অঘটন ছাড়াই জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তান সফর শেষ করে। এরপরই বাংলাদেশ নারী ক্রিকেট দলকে আমন্ত্রণ জানায় পিসিবি।
তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে বিসিবি নিরাপত্তা পরিদর্শক দল পাকিস্তানে পাঠায়। তাদের প্রতিবেদনের উপর ভিত্তি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরের সবুজ সংকেত দেওয়ার পর সফরের আনুষ্ঠানিক ঘোষণা দেন বিসিবি প্রধান নাজমুল হাসান।
বাংলাদেশ নারী ক্রিকেট দল : সালমা খাতুন, জাহানারা আলম, ফারজানা হক পিঙ্কি, রুমানা আহমেদ, লতা মণ্ডল, আয়েশা রহমান শুকতারা, পান্না ঘোষ, শারমীন আক্তার সুপ্তা, ফহিমা খাতুন, শামীমা সুলতানা, রিতু মণি, নিগার সুলতানা, খাদিজা তুল কুবরা, শারমীন সুলতানা, নাহিদা আক্তার।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com