সরকার সমবায় সমিতিগুলোকে সহজ শর্তে ঋণ দেবে

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৫

সরকার সমবায় সমিতিগুলোকে সহজ শর্তে ঋণ দেবে
somobay
সুরমা মেইলঃ  শনিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪৪তম জাতীয় সমবায় দিবস-২০১৫ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে সহজ শর্তে ঋণদান করার ব্যবস্থা নেয়া হয়েছে।  পুঁজির অভাবে দেশের সমবায় সমিতিগুলোর কার্যক্রম পরিচালনা করতে যেন সমস্যার সম্মুখীন হতে না হয় সেজন্য বাংলাদেশ সমবায় ব্যাংকে  এ সহজ ব্যবস্থা নেয়া হয়েছে।

এলজিআরডি মন্ত্রী আরও বলেন, সমবায় সমিতিগুলো সহজ শর্তে হয়রানি ছাড়াই যেন ঋণ সুবিধ পায় সেজন্য পল্লী সঞ্চয় ব্যাংক গঠন করেছেন প্রধানমন্ত্রী।

খন্দকার মোশাররফ বলেন, ‘আজকের অনুষ্ঠানে আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি সম্পদের সুষ্ঠু বণ্টনের লক্ষ্যে সমবায়ের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে তার সেই লক্ষ্য আমরা এখন্ও বাস্তবায়ন করতে পারিনি।’

এসময় বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে “জাতীয় সমবায় পুরস্কার-২০১৩” বিতরণ করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকার।

বিশেষ অতিথির বক্তব্য দেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. মফিজুল ইসলাম।

যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সমবায় পুরস্কার দেওয়া হয়েছে তারা হলেন-পাবনার আমিরুল ইসলাম, কুমিল্লার এস এম তোফায়েল আহম্মদ, মেহেরপুরের খুদিরাম হালদার, মিরপুরের বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মোল্লা,  কক্সবাজারের রামু উপজেলার সোনাইছড়ি খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি, বরিশালের নলচিড়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড, গোপালগঞ্জের দক্ষিণ জলিরপাড়া দোলন চাঁপা মহিলা সমবায় সমিতি লিমিটেড, নড়াইল জেলার লোহাগড়া উপজেলা মহিলা বিত্তহীন কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড, দিনাজপুরের ইউনাইটেড কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, সিলেট বাংলাদেশ ব্যাংক কর্মচারী ভোগ্যপণ্য সরবরাহ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com